বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজীবের প্রয়াণ দিবসে অবাক টুইট, হ্যাক হয়েছে Account, দাবি অধীরের
অধীর চৌধুরী, কংগ্রেস নেতা। (ANI Photo/ ANI Pic Service) (ANI)

রাজীবের প্রয়াণ দিবসে অবাক টুইট, হ্যাক হয়েছে Account, দাবি অধীরের

  • পরে ওই বিতর্কিত টুইট সরিয়ে রাজীব গান্ধীর ছবি সম্বলিত অন্য টুইট করা হয়। তিনি লেখেন, বিরোধীরা কুৎসা করার জন্য এসব করছে। প্রসঙ্গত ১৯৯১ সালে এই দিনে এলটিটিইদের হাতে নিহত হয়েছিলেন রাজীব গান্ধী।

শনিবার রাজীব গান্ধীর প্রয়াণ দিবস। আর সেদিনই দুপুর ১১টা ২৭ মিনিটে কংগ্রেস নেতা অধীর চৌধুরীর টুইটার হ্যান্ডেলে দেখা গিয়েছিল একটি পোস্ট। সেখানে লেখা ছিল যখন বড় গাছ পড়ে তখন মাটি কেঁপে ওঠে।' When a big tree falls, the ground shakes'. এদিকে এই টুইটকে ঘিরে একেবারে তুমুল শোরগোল পড়ে যায় রাজনীতির বিভিন্ন মহলে। অনেকেরই মনে পড়ে যায় সেই ১৯৮৪ সালের কথা। তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর প্রয়াণের পরে তুমুল অস্থিরতা তৈরি হয়েছিল গোটা দেশে। শিখ বিরোধী দাঙ্গা বেঁধে গিয়েছিল দেশের বিভিন্ন প্রান্তে। আর তখন ঠিক এই মন্তব্যটাই করেছিলেন রাজীব গান্ধী। আর এনিয়ে সেই সময় বিতর্ক কিছু কম হয়নি। আর এতদিন পরে অধীরের টুইটার হ্যান্ডেলে ভেসে এল সেই লাইনগুলো।

 

তবে অধীর চৌধুরীর দাবি, এই টুইটের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তিনি এই টুইট করেননি। তাঁর টুইটার হ্যান্ডেল হ্যাক করে কেউ এই কাণ্ড ঘটিয়েছে। এরপর সেই টুইট মুছে অধীর চৌধুরী লেখেন,আমার নামে যে টুইট করা হয়েছে তা আমার অজ্ঞাতসারেই হয়েছে। তিনি জানিয়ে দেন, আমার টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছিল। কেন আমি ওই ধরনের মন্তব্য লিখব? আমি কলকাতায় এনিয়ে পুলিশের কাছে অভিযোগ জানাব।

তবে পরে ওই বিতর্কিত টুইট সরিয়ে রাজীব গান্ধীর ছবি সম্বলিত অন্য টুইট করা হয়। তিনি লেখেন, বিরোধীরা কুৎসা করার জন্য এসব করছে। প্রসঙ্গত ১৯৯১ সালে এই দিনে এলটিটিইদের হাতে নিহত হয়েছিলেন রাজীব গান্ধী।

বন্ধ করুন