বাড়ি > ঘরে বাইরে > ভারতীয় সেনার পাশে না থেকে চিনের তাবেদারি করছেন কেন- মোদীকে প্রশ্ন রাহুলের
গালওয়ান শহিদের শেষযাত্রা ( ফাইল ছবি) (PTI)
গালওয়ান শহিদের শেষযাত্রা ( ফাইল ছবি) (PTI)

ভারতীয় সেনার পাশে না থেকে চিনের তাবেদারি করছেন কেন- মোদীকে প্রশ্ন রাহুলের

রাহুলের বক্তব্যে কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি। 

ফের খুব চাঁছাচোলা ভাষায় নরেন্দ্র মোদীকে চিন ইস্যুতে আক্রমণ করলেন রাহুল গান্ধী। সর্বদলীয় বৈঠকে মোদীর বলা উক্তি, যে চিন ভারতীয় সীমান্তে প্রবেশ করেনি, সেটাকে হাতিয়ার করেই গত তিন দিন ধরে প্রধানমন্ত্রীকে একঘরে করার চেষ্টা করছে কংগ্রেস। সেই রণনীতির পুরোভাগে রয়েছেন রাহুল গান্ধী। 

মঙ্গলবার রাহুল বলেন যে চিনের দখলে এখন অনেকটা ভারতীয় জমি রয়েছে। যে সময় চিনের সঙ্গে মধ্যস্থতা চলছে তখন মোদী সবার সামনে চিনের হাত শক্ত করেছেন বলে রাহুলের দাবি। গালওয়ান উপত্যকা ভারতের নয়, চিনের এই দাবি মোদীর বক্তব্যের ফলে শক্ত ভিত্তি পেয়েছে বলেই প্রাক্তন কংগ্রেস সভাপতির অভিযোগ। 

রাহুল বলেন যে চিন আমাদের জমি নিয়ে নিয়েছে। ভারত চেষ্টা করছে ফিরিয়ে নেওয়ার। চিন বলছে ওটা ভারতীয় জমি না। মোদী সেটা সমর্থন করছেন। কেন মোদী চিনের তাবেদারি করছেন, ভারতীয় সেনাকে সমর্থন না করে, সেই প্রশ্ন করেন তিনি। 

এর আগে তিনি বলেন যে চিনের আগ্রাসনের বিরুদ্ধে সবাই এককাট্টা। চিন কি আমাদের জমি নিয়ে নিয়েছে, প্রশ্ন করেন তিনি। 

এদিন রাহুলকে একহাত নেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান। নাড্ডা বলেন যে কংগ্রেস চিনের কম্যুনিস্ট পার্টির সঙ্গে মৌ সই করেছিল। এরপর কংগ্রেস চিনের কাছে ভারতের জমি আত্মসমর্পণ করে। ডোকলামের সময়, লুকিয়ে চিনের এমব্যাসিতে যান রাহুল। কঠিন সময় কেন রাহুল সেনা বাহিনীকে বিব্রত করছেন, সেই প্রশ্ন তোলেন বিজেপি সভাপতি। এটা কি ওই মৌ-এর প্রভাব, সেই জল্পনা টুইটারে উস্কে দেন তিনি। 

অন্যদিকে শিবরাজ সিং চৌহান বলেন যে সেনা বাহিনীর মনোবল ভেঙে দিচ্ছেন রাহুল। তাদের অপমান করছেন কংগ্রেস সাংসদ। শিবরাজ দাবি করেন যে বিপদের সময় কংগ্রেসের পাশে এসে দাঁড়াত বিজেপি। কিন্তু এখন নোংরা রাজনীতি করছে কংগ্রেস ও চিনকে আক্রমণ না করে মোদীকে নিয়ে ব্য়স্ত হয়ে আছে, বলে অভিযোগ করেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। 

 

বন্ধ করুন