বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মানুষ চাইলে অসম থেকে বরাক বিচ্ছিন্ন হওয়ার বিরোধিতা করব না’, বললেন হিমন্ত

‘মানুষ চাইলে অসম থেকে বরাক বিচ্ছিন্ন হওয়ার বিরোধিতা করব না’, বললেন হিমন্ত

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (ANI Photo) (Panna Ghosh)

তিনি বলেন,'যদি মানুষ আলাদা বারাক ভ্যালি চায় তবে আমরা বিরোধিতা করব কেন? তবে সম্মিলিত ভাবে এই সিদ্ধান্ত নিতে হবে, কিছু বামপন্থীর ইচ্ছাতে নয়।' এই বিভাজনে নাগরিকদের মতের উপরই জোর দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী।

বাঙালি অধ্যুষিত বারাক ভ্যালিকে যদি অসমের থেকে আলাদা করে দেওয়া হয় তবে তিনি বিরোধিতা করবেন না। তবে তেমনটা তিনি সেটা চান না। বৃহস্পতিবার বারাক উপত্যকা সফরে গিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেই সময় এক প্রশ্নের উত্তরে তিনি এমনটা জানিয়েছেন।

তিনি বলেন,'যদি মানুষ আলাদা বারাক ভ্যালি চায় তবে আমরা বিরোধিতা করব কেন? তবে সম্মিলিত ভাবে এই সিদ্ধান্ত নিতে হবে, কিছু বামপন্থীর ইচ্ছাতে নয়।' এই বিভাজনে নাগরিকদের মতের উপরই জোর দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী।

কাছাড়, করিমগঞ্জ এবং হালিয়াকান্দি জেলাগুলিকে নিয়ে পৃথক বরাক উপত্যকার দাবি ওঠে ১৯৬০ সালে। এ বছরই এই বিধানসভার ১৫ টি আসনকে কমিয়ে ১৩ আসন করা হয়।

(পড়তে পারেন। প্রতিরক্ষা, প্রযুক্তি সহ আর কী নিয়ে কথা মোদী -বাইডেনের? শুরু বৈঠক

ভারতের নির্বাচন কমিশন জুলাই মাসে আসামের বিধানসভা এবং ১৪টি লোকসভা আসনের পুর্নবিন্যাস চূড়ান্ত করেছে। এই পদক্ষেপ কারণে উপত্যাকায় বিক্ষোভ শুরু হয়। বিরোধী দল কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম দল এবং ক্ষমতাসীন বিজেপির একাংশের নেতারা আসন সংখ্যা কমানোর বিরোধিতা করেন। বরাক উপত্যকায় ১২ ঘণ্টার বনধ পালিত হয়।

মুখ্যমন্ত্রী দাবি করেন, সীমানা পুনর্বিন্যাসে এলাকার মানুষ যথেষ্ট খুশি। তিনি বলেন,'আমি মানুষের কাছ থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাচ্ছি এবং তারা আমাকে এখানে আসতে অনুরোধ করছিল। জনগণ এই সীমানা পুনর্বিন্যাসে অত্যন্ত খুশি এবং আমাদের দল আগামী বিধানসভা নির্বাচনে ১৩টির মধ্যে অন্তত ১০টি আসন জিতবে।' তিনি আরও বলেন,'এলাকার মানুষের উচিত বিচ্ছিন্নতার দাবি না করা।'

(পড়তে পারেন। জি-২০ সম্মেলনে সঙ্গীত পরিবেশন করবেন তাবড় শিল্পীরা, ৭৮ জনের তালিকায় কারা

তাঁর সংযোজন, 'কিছু লোক আমাকে সবসময় একটা নির্দিষ্ট গোষ্ঠীর কথা বলে যারা বিচ্ছেদের কথা বলে। এখানকার বেশির ভাগ মানুষ এক সঙ্গে থাকতে বিশ্বাসী। অসমের মুখ্যমন্ত্রী হিসাবে আমিও বিচ্ছেদ চাই না। আমাদের সবার একসঙ্গে থাকা উচিত।'

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.