বাংলা নিউজ > ঘরে বাইরে > Work from home: ঘরে বসে মুভি রেটিংয়ের কাজ, প্রতারণার ফাঁদে ২৮ লাখ খোয়ালেন তরুণী

Work from home: ঘরে বসে মুভি রেটিংয়ের কাজ, প্রতারণার ফাঁদে ২৮ লাখ খোয়ালেন তরুণী

বর্তমানে ওয়ার্ক ফ্রম হোমের কাজে অনেকেই নিয়োজিত। 

গত তিনদিনে এনিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা হল দিল্লিতে। পুলিশ জানিয়েছে সম্প্রতি নয়ডার এক তরুণীর কাছ থেকেও ১২ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তারা দুজনেই একটি টেলিগ্রাম গ্রুপের সদস্য। সেখানে অভিযুক্তরা আবেদন করত তাদের কাছে টাকা পাঠালে তা তারা ডবল করে দেবে। কিন্তু বাস্তবে তেমন কিছু হত না।

দিল্লিতে ফের প্রতারণার ফাঁদ। কিছুদিন আগেই ওয়ার্ক ফ্রম হোম মোডে কাজ দেওয়ার নাম করে নয়ডার এক তরুণীর সঙ্গে প্রতারণা করা হয়েছিল বলে অভিযোগ। সব মিলিয়ে ওই তরুণীর সঙ্গে ১২ লাখ টাকার প্রতারণা করা হয়েছিল বলে অভিযোগ। সিনেমার রেটিং করানোর কাজ দেওয়া হবে তার প্রতিশ্রুতি দিয়ে ১২ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ।

সূত্রের খবর, এবার গুরগাঁওয়ের বাসিন্দা এক তরুণী কাছ থেকে হাতিয়ে নেওয়া হল বিপুল অঙ্কের টাকা। তাঁর বয়স ৩৮ বছর। ঘরে বসে কাজ করার প্রলোভন দেওয়া হয়েছিল তাঁকে। কাজ ছিল মুভিতে রেটিং করে দিতে হবে। একটি ভুয়ো ওয়েবসাইট থেকে তাকে কাজের অফার দেওয়া হয়েছিল। এরপরই আসল খেলা শুরু হয়। তার কাছ থেকে প্রায় ২৮ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। একটি ভুয়ো ওয়েবসাইটের মাধ্যমে এই প্রতারণা চালানো হয়েছে বলে অভিযোগ।

এদিকে গত তিনদিনে এনিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা হল দিল্লিতে। পুলিশ জানিয়েছে সম্প্রতি নয়ডার এক তরুণীর কাছ থেকেও ১২ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তারা দুজনেই একটি টেলিগ্রাম গ্রুপের সদস্য। সেখানে অভিযুক্তরা আবেদন করত তাদের কাছে টাকা পাঠালে তা তারা ডবল করে দেবে। কিন্তু বাস্তবে তেমন কিছু হত না। উলটে সেই টাকা হাতিয়ে নিয়ে তারা হাওয়া হয়ে যেত।

গুরগাঁওতে মেহা শেঠী সেক্টর ২৮ এ একটি অভিযোগ দায়ের করেন। গত ডিসেম্বরে তিনি একটি টেলিগ্রাম গ্রুপের সদস্য হয়েছিলেন। তাঁকে সিনেমার সমালোচক হিসাবে নিয়োগ করা হয়েছিল। একটি আমেরিকার সিনেমা কোম্পানির মুভি রেটিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে। কিন্তু বাস্তবে তেমন কিছু ছিল না। গোটাটাই ছিল ভুয়ো।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা মুভি রেটিংয়ের জন্য একটি ওয়েবসাইটের লিঙ্ক পাঠাত। এদিকে মুভি রেটিংয়ের জন্য প্রথমে ব্যাঙ্কে টাকা পাঠানোর জন্য তারা বলত। পরে সেই টাকা থেকে তাদেল লাভ হবে বলে লোভ দেখানো হত। এই করে ওই তরুণী একের পর এক অ্যাকাউন্টে টাকা পাঠানো শুরু করেন। এমনকী ওই মহিলা লোন করেও টাকা ধার নিয়েছিলেন। তিনি ভাবছিলেন এটা হয়তো ওয়ার্ক ফ্রম হোম। তিনি দফায় দফায় টাকা দিতে শুরু করেন। কিন্তু সেই টাকা আর তিনি ফেরৎ পাননি। বরং ইনকাম ট্যাক্স কাটছে সেই অছিলায় আরও টাকা চাওয়া হয়েছিল তার কাছ থেকে। এরপরই তিনি পুলিশের কাছে যান।

পুলিশ জানিয়েছে প্রথম দিতে ছোট অঙ্কের টাকা ফেরৎ দিয়ে তারা বিশ্বাস অর্জন করেছিল। পরে বড় অঙ্কের টাকা তারা হাওয়া করে দেয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 'BJP বলে মাথা কিনে নেবে? গলা কেটে নেব বলছে', অভিযোগ TMC-র, পালটা করা হল দাবি ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল কোথায়? বলল IMD, ১২০ কিমিতে উঠবে ঝড়, বিপদ বেশি এই ৬ ঘণ্টায় সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.