বাংলা নিউজ > ঘরে বাইরে > মহাত্মী গান্ধী সম্পর্কে চরম আপত্তিকর শব্দ প্রয়োগ নরসিংহানন্দের, বিতর্ক চরমে
যতি নরসিংহানন্দ গিরি (ছবি সৌজন্যে টুইটার)

মহাত্মী গান্ধী সম্পর্কে চরম আপত্তিকর শব্দ প্রয়োগ নরসিংহানন্দের, বিতর্ক চরমে

  • গান্ধীজীর চরিত্র নিয়েও তিনি নানা আপত্তিকর শব্দ প্রয়োগ করেছেন বলে পুলিশ সূত্রে খবর। তিনি বলেছেন, দেশ মহাত্মী গান্ধীর চরিত্র নিয়েও প্রশ্ন তুলেছিল। ব্রিটিশ ও অন্যান্য গোষ্ঠীর দালাল বলেও তাঁকে উল্লেখ করা হয়েছে। এদিকে তাঁর এই বক্তব্যকে ঘিরে স্বাভাবিকভাবেই বিতর্ক দানা বেঁধেছে।

এবার জাতির জনক মহাত্মা গান্ধী সম্পর্কে তীব্র আপত্তিকর শব্দ প্রয়োগ করলেন মহামন্ডলেশ্বর যতি নরসিংহানন্দ। পঞ্চদশনম জুনা আখরার ওই মোহন্ত এর আগেও নানা বিতর্কিত মন্তব্য করেছিলেন। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানেই আপত্তিকর শব্দ প্রয়োগ করেছেন তিনি বলে দাবি করা হচ্ছে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। এই ভিডিয়োকে কেন্দ্র করে যতি নরসিংহানন্দের বিরুদ্ধে মামলা রুজু করেছে মুসৌরি পুলিশ।

সেই ভিডিয়োতে তিনি মহাত্মা গান্ধীকে হাজার হাজার হিন্দুর হত্যাকারী হিসাবে তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন, গোটা দেশ জুড়ে প্রচার করব, মহাত্মা গান্ধীর জন্যই হাজার কোটি হিন্দু এক ইঞ্চি নিজের জায়গাও পান না, তাঁর জন্য়ই আজও সাধু, মহাত্মাদের জেলে যেতে হয়।

এমনকী গান্ধীজীর চরিত্র নিয়েও তিনি নানা আপত্তিকর শব্দ প্রয়োগ করেছেন বলে পুলিশ সূত্রে খবর। তিনি বলেছেন, দেশ মহাত্মী গান্ধীর চরিত্র নিয়েও প্রশ্ন তুলেছিল। ব্রিটিশ ও অন্যান্য গোষ্ঠীর দালাল বলেও তাঁকে উল্লেখ করা হয়েছে। এদিকে তাঁর এই বক্তব্যকে ঘিরে স্বাভাবিকভাবেই বিতর্ক দানা বেঁধেছে। এসপি(গ্রামীণ) ডঃ ইরাজ রাজা জানিয়েছেন, ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

বন্ধ করুন