ইয়েস ব্যাঙ্কের সামনে অ্যাকাউন্ট হোল্ডারদের ভিড় (MINT_PRINT)
ইয়েস ব্যাঙ্কের সামনে অ্যাকাউন্ট হোল্ডারদের ভিড় (MINT_PRINT)

বুধবার উঠে যাচ্ছে ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার ওপর বিধি-নিষেধ

রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস এই খবর জানিয়েছেন

মাত্র ৪৮ ঘণ্টা পর থেকেই নিজের টাকা ব্যবহার করার ক্ষেত্রে আর কোনও বিধিনিষেধ থাকবে না ইয়েস ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডারদের। সোমবার সাংবাদিক সম্মেলনে এই কথা জানালেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস।

শক্তিকান্ত দাস জানান যে ১৮ মার্চের সন্ধ্যে ছটা থেকে উঠে যাচ্ছে ইয়েস ব্যাঙ্কের মোরাটেরিয়াম।ইয়েস ব্যাঙ্কের নবগঠিত বোর্ড দায়িত্ব নেবে ২৬ মার্চ। প্রয়োজন পড়বে না অ্যাডমিনিস্ট্রেটরের। এর আগে কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল আগামী ১৮ মার্চ সন্ধ্যা ৬টা থেকে গ্রাহকরা ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন।

ইয়েস ব্যাঙ্কের বেহাল আর্থিক অবস্থার জেরে গত ৫ মার্চ ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার ক্ষেত্রে ঊর্ধ্বসীিমা বেঁধে দেয় শীর্ষ ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) হাত ধরে ইয়েস ব্যাঙ্কের পুনর্গঠনের পরিকল্পনা করে রিজার্ভ ব্যাঙ্ক। এতে সায় দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। তারপর সংকটগ্রস্ত ইয়েস ব্যাঙ্কের পুনর্গঠন প্রকল্প নিয়ে গেজেট বিজ্ঞপ্তি জারি করা হয়।

অর্থমন্ত্রী জানিয়েছিলেন, ইয়েস ব্যাঙ্কে ৪৯ শতাংশ শেয়ার কিনে নেবে স্টেট ব্যাঙ্ক।মোট ৭২৫০ কোটি টাকা ইয়েস ব্যাঙ্কে ঢালবে এসবিআই। এছাড়াও এইচডিএফসি ১,০০০ কোটি ও অ্যাঙ্কিস ব্যাঙ্ক ৬০০ কোটি টাকা ইয়েস ব্যাঙ্কে লগ্নি করবে।

টাকা তছরুপের অভিযোগে বর্তমানে জেলে আছেন ইয়েস ব্যাঙ্কের প্রমোটার রানা কাপুর।

বন্ধ করুন