HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > > বায়ুসেনার বিমানে হাইওয়েতে অবতরণ,চিনকে বার্তা দিয়ে যোগীর ‘পথ’ মসৃণের চেষ্টা মোদীর

বায়ুসেনার বিমানে হাইওয়েতে অবতরণ,চিনকে বার্তা দিয়ে যোগীর ‘পথ’ মসৃণের চেষ্টা মোদীর

প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনকে রোখার অন্যতম চাবিকাঠি পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের কুরেভর এয়ারস্ট্রিপ। যোগী রাজ্যে এই হাইওয়ে উদ্বোধন করতে গিয়ে এই এয়ারস্ট্রিপেই অবতরণ করে মোদীর C-130J সুপার হারকিউলিস বিমান। এই এয়ারস্ট্রিপটিতে আপৎকালীন পরিস্থিতিতে বাহিনীর যুদ্ধ বিমান ওঠা-নামা করতে পারেবে।

1/6 এদিন এই এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে মোদী বলেন, ‘উত্তরপ্রদেশের এক নতুন সকালের সূচনা হয়েছে। আমি সাত আট বছর আগের উত্তরপ্রদেশের পরিস্থিতি দেখে হয়রান ছিলাম। এই এক্সপ্রেসওয়ের কারণে সব স্তরের মানুষ লাভবান হবেন।’
2/6 পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য ৩১৪ কিলোমিটার। লখনউ জেলার চৌরসরাই গ্রাম থেকে শুরু হয়ে এই এক্সপ্রেসওয়ে ৩১ নম্বর জাতীয় সড়কে হায়দরিয়া গ্রামে গিয়ে শেষ হচ্ছে।
3/6 প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনকে রোখার অন্যতম চাবিকাঠি পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের কুরেভর এয়ারস্ট্রিপ। যোগী রাজ্যে এই হাইওয়ে উদ্বোধন করতে গিয়ে এই এয়ারস্ট্রিপেই অবতরণ করে মোদীর C-130J সুপার হারকিউলিস বিমান।
4/6 এদিন উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল এবং রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানান।
5/6 এই এক্সপ্রেসওয়েতে ছ'টি লেন রয়েছে। এই এক্সপ্রেসওয়ে ধরে লখনউ থেকে গাজিপুর ৫-৬ ঘণ্টার মধ্যে পৌঁছে যাওয়া যাবে। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উদ্বোধনের পর প্রধানমন্ত্রী ৩.২ কিলোমিটার দীর্ঘ এয়ারস্ট্রিপে ভারতীয় বিমানবাহিনী এয়ার শো বা বিমান প্রদর্শনী প্রত্যক্ষ করেন।
6/6 এই এক্সপ্রেসওয়ে নির্মাণ করতে সরকারের খরচ হয়েছে প্রায় ২২ হাজার ৫০০ কোটি টাকা। এই এক্সপ্রেসওয়ে পূর্ব উত্তরপ্রদেশের লখনউ, বারাবাঁকি, আমেঠি, অযোধ্যা, সুলতানপুর, আম্বেদকরনগর, মৌ, আজমগড়, এবং গাজিপুর জেলার পক্ষে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Latest News

আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির, হার্ষালের বলে আউট, ভিডিয়ো মুস্তাফিজুর, চাহারের পর ফের বড় ধাক্কা খেল CSK, দেশে ফিরে গেলেন লঙ্কান পেসারও সিকিমে আসছে বন্দে ভারত! ৫ ঘণ্টায় পৌঁছে যাবেন গুয়াহাটি? ‘আমি খুব স্বার্থপর হয়ত, তাই মায়ের উপর…’ রচনার সামনে একী বললেন মেয়ে! ‘‌বাংলার মা–বোনেদের আত্মসম্মান নিয়ে খেলবেন না’‌, সন্দেশখালি ইস্যুতে তোপ মমতার ভরসা কেরল! এবার দুই অঙ্কে পৌঁছবে সিপিএমের আসন, আশার বার্তা দলীয় রিপোর্টে IPL- দুরন্ত বলে বিরাটকে করেছিলেন আউট, সেই নূরকেই ম্যাচের পর উপহার ‘দাদা’ কোহলির ‘ফাটা পাজামা সেলাই করে দাও জুন আন্টি’,ছেঁড়া প্যান্টেই রোম্যান্স! ট্রোলড সুদীপ বারাণসী থেকে ১৪ মে মনোনয়ন জমা মোদীর! শাস্ত্রমতে ওই দিন পড়ছে কোন শুভ তিথি? দেবগুরুর বৃষে অবস্থান, রাশি অনুযায়ী করুন এইকাজ, আর্থিক সমৃদ্ধির সঙ্গে হবে উন্নতি

Latest IPL News

আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির, হার্ষালের বলে আউট, ভিডিয়ো IPL- দুরন্ত বলে বিরাটকে করেছিলেন আউট, সেই নূরকেই ম্যাচের পর উপহার ‘দাদা’ কোহলির ‘এসব দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের স্বপ্ন দেখা উচিত নয়’, বিস্ফোরক শাকিব আল হাসান ৩৫ বছর বয়সেও এমন ফিল্ডিং, নিখুত থ্রো! কোহলিকে দেখে গ্রিনও অবাক হয়ে গেলেন IPL 2024- লাস্ট বয়ের কাছে হেরে ৯ নম্বরে দল, কি সাফাই দিলেন গুজরাট অধিনায়ক শুভমন? সামনে WC,তাই অসুস্থতা উপেক্ষা করে খেলেছেন ম্যাচ,সেরার পুরস্কার পেয়ে বললেন সিরাজ পার্পেল ক্যাপ জিতে মেয়েকে নিলেন কোলে,সোমবার ফের ক্যাপ পুনর্দখল করতে মরিয়া নটরাজন IPL 2024: T20 তে বড় রেকর্ড গড়লেন SA-র ডু প্লেসি, গেইলকে পিছনে ফেলল RCB-র ফ্যাফ হঠাৎই Undertaker-এর ভূমিকায় কেকেআর ক্রিকেটার, মারলেন চোকস্লাম, দেখুন ভিডিয়ো ভক্তদের ভিড়ে আটকে পড়লেন এনরিখ ক্লাসেন! হঠাৎ রেগে গেলেন SRH-এর তারকা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ