দশকের সেরা টেস্ট ও ওডিআই দল বাছল ক্রিকেট অস্ট্রেলিয়া, অধিনায়ক কোহলি ও ধোনি

দুটি দলেই আছেন এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলি

ধোনি ও কোহলি
1/8ধোনি ও কোহলি
২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার জন্য দশকের সেরা ওডিআই দলে অধিনায়ক ক্যাপ্টেন কুল। তবে টেস্ট টিমে জায়গা পান নি তিনি।  (PTI)
2/8২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার জন্য দশকের সেরা ওডিআই দলে অধিনায়ক ক্যাপ্টেন কুল। তবে টেস্ট টিমে জায়গা পান নি তিনি। (PTI)
এই দশকের সবচেয়ে সফল খেলোয়াড় যে দুটি দলেই থাকবেন, তাতে কোনও প্রশ্নই ছিল না। ওডিআই দলের অধিনায়কও তিনি।  (Action Images via Reuters)
3/8এই দশকের সবচেয়ে সফল খেলোয়াড় যে দুটি দলেই থাকবেন, তাতে কোনও প্রশ্নই ছিল না। ওডিআই দলের অধিনায়কও তিনি। (Action Images via Reuters)
ওডিআই দলের ওপেনার হিসাবে আছেন হিটম্যান রোহিত শর্মা। এই দশকে ওডিআইতে দ্বিতীয় সর্বোচ্চ রান তাঁর।
4/8ওডিআই দলের ওপেনার হিসাবে আছেন হিটম্যান রোহিত শর্মা। এই দশকে ওডিআইতে দ্বিতীয় সর্বোচ্চ রান তাঁর।
এবি ডিভিলিয়ার্স, মিস্টার ৩৬০ বলে খ্যাত ছিলেন। চোখধাঁধানো শট খেলে মন মাতিয়েছিলেন তিনি। একই সঙ্গে টেস্টেও নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন। তাই দুটি দলেই তিনি নির্বাচিত।
5/8এবি ডিভিলিয়ার্স, মিস্টার ৩৬০ বলে খ্যাত ছিলেন। চোখধাঁধানো শট খেলে মন মাতিয়েছিলেন তিনি। একই সঙ্গে টেস্টেও নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন। তাই দুটি দলেই তিনি নির্বাচিত।
অনেকের মতে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটার. স্টিভেন স্মিথ শুধু টেস্ট টিমেই জায়গা পেয়েছেন। এটা কিছুটা হলেও চমকপ্রদ যে ওডিআই দলে জায়গা পেলেন না তিনি।  (AFP)
6/8অনেকের মতে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটার. স্টিভেন স্মিথ শুধু টেস্ট টিমেই জায়গা পেয়েছেন। এটা কিছুটা হলেও চমকপ্রদ যে ওডিআই দলে জায়গা পেলেন না তিনি। (AFP)
বুকিদের সঙ্গে যোগাযোগ করার দায়ে এই মুহূর্তে ক্রিকেট থেকে দুরে শাকিব আল হাসান। কিন্তু বাংলাদেশ তথা বিশ্ব ক্রিকেটে তাঁর অবদানের জন্য তাঁকে ওডিআই টিমে অন্তর্ভুক্ত করা হয়ে হয়েছে।  (Action Images via Reuters)
7/8বুকিদের সঙ্গে যোগাযোগ করার দায়ে এই মুহূর্তে ক্রিকেট থেকে দুরে শাকিব আল হাসান। কিন্তু বাংলাদেশ তথা বিশ্ব ক্রিকেটে তাঁর অবদানের জন্য তাঁকে ওডিআই টিমে অন্তর্ভুক্ত করা হয়ে হয়েছে। (Action Images via Reuters)
দশকের ওডিআই দল- রোহিত শর্মা, হাশিম আমলা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শাকিব আল হাসান, জস বাটলার, এম এস ধোনি, রশিদ খান, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা।  দশকের টেস্ট দল- অ্যালেস্টর কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, ডেইল স্টেইন, নাথান লিওন. জেমস অ্যান্ডারসন।      (Action Images via Reuters)
8/8দশকের ওডিআই দল- রোহিত শর্মা, হাশিম আমলা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শাকিব আল হাসান, জস বাটলার, এম এস ধোনি, রশিদ খান, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা। দশকের টেস্ট দল- অ্যালেস্টর কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, ডেইল স্টেইন, নাথান লিওন. জেমস অ্যান্ডারসন। (Action Images via Reuters)
অন্য গ্যালারিগুলি