বাংলা নিউজ > ছবিঘর > Digital voter card- আধারের মতোই ডিজিটাল ভোটার কার্ড: ডাউনলোড করুন ই-এপিক

Digital voter card- আধারের মতোই ডিজিটাল ভোটার কার্ড: ডাউনলোড করুন ই-এপিক

  • এই কার্ডের বিষয়ে বেশ কিছুদিন ধরেই প্রচার করছে নির্বাচন কমিশন। এটির মাধ্যমেই আপনার স্মার্টফোন বা কম্পিউটারেই পেয়ে যাবেন ডিজিটাল পরিচয়পত্র।
আধারের মতোই এবার ডিজিটাল ভোটার কার্ড। আর তা ডাউনলোড করে নেওয়া যাবে যখন খুশি। কীভাবে? প্রতীকী ছবি : পিটিআই (PTI)
1/5আধারের মতোই এবার ডিজিটাল ভোটার কার্ড। আর তা ডাউনলোড করে নেওয়া যাবে যখন খুশি। কীভাবে? প্রতীকী ছবি : পিটিআই (PTI)
ই-এপিক কার্ড: এই কার্ডের বিষয়ে বেশ কিছুদিন ধরেই প্রচার করছে নির্বাচন কমিশন। এটির মাধ্যমেই আপনার স্মার্টফোন বা কম্পিউটারেই পেয়ে যাবেন ডিজিটাল পরিচয়পত্র। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
2/5ই-এপিক কার্ড: এই কার্ডের বিষয়ে বেশ কিছুদিন ধরেই প্রচার করছে নির্বাচন কমিশন। এটির মাধ্যমেই আপনার স্মার্টফোন বা কম্পিউটারেই পেয়ে যাবেন ডিজিটাল পরিচয়পত্র। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
কোথা থেকে ডাউনলোড? ন্যাশনাল ভোটার সার্ভার্স পোর্টাল থেকে ডাউনলোড করা যাবে। গুগল-এ বা ব্রাউজারে https://www.nvsp.in লিখে সার্চ করলেই হবে। প্রথমবার খুললে আগে রেজিস্টার করতে হবে। তারপর লগ ইন করতে হবে। এরপরেই এপিক-এর জন্য এপিক নম্বর বা ফর্ম রেফারেন্স দিতে হবে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
3/5কোথা থেকে ডাউনলোড? ন্যাশনাল ভোটার সার্ভার্স পোর্টাল থেকে ডাউনলোড করা যাবে। গুগল-এ বা ব্রাউজারে https://www.nvsp.in লিখে সার্চ করলেই হবে। প্রথমবার খুললে আগে রেজিস্টার করতে হবে। তারপর লগ ইন করতে হবে। এরপরেই এপিক-এর জন্য এপিক নম্বর বা ফর্ম রেফারেন্স দিতে হবে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
এরপরেই রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। সেই ওটিপি পোর্টালে লিখতে হবে। এরপরেই পেয়ে যাবেন ডাউনলোডের অপশন। প্রতীকী ছবি : এএনআই
4/5এরপরেই রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। সেই ওটিপি পোর্টালে লিখতে হবে। এরপরেই পেয়ে যাবেন ডাউনলোডের অপশন। প্রতীকী ছবি : এএনআই
চাইলে এর প্রিন্ট আউট-ও বের করে নিতে পারবেন। এভাবে যতবার ইচ্ছা ডাউনলোড করতে পারবেন। প্রতীকী ছবি : এএনআই
5/5চাইলে এর প্রিন্ট আউট-ও বের করে নিতে পারবেন। এভাবে যতবার ইচ্ছা ডাউনলোড করতে পারবেন। প্রতীকী ছবি : এএনআই
অন্য গ্যালারিগুলি