বাংলা নিউজ > ছবিঘর > বিশ্বের প্রবীণতম মানুষ ইনিই, নাম উঠল গিনেস বুকে, বয়স কত জানেন?

বিশ্বের প্রবীণতম মানুষ ইনিই, নাম উঠল গিনেস বুকে, বয়স কত জানেন?

  • ছোট থেকেই কৃষিজীবী বাবার সঙ্গে আখের ক্ষেতে কাজ করতেন। ফলে অল্প বয়সে কঠোর পরিশ্রমী ছিলেন তিনি।
বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের (পুরুষ) তকমা পেলেন পুয়ের্তো রিকোর এমিলিও ফ্লোরেস মারকুয়েজ। তাঁর বয়স ১১২ বছর ৩২৬ দিন (৩০ জুনে)। ছবি : টুইটার  Twitter (Twitter)
1/5বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের (পুরুষ) তকমা পেলেন পুয়ের্তো রিকোর এমিলিও ফ্লোরেস মারকুয়েজ। তাঁর বয়স ১১২ বছর ৩২৬ দিন (৩০ জুনে)। ছবি : টুইটার  Twitter (Twitter)
১৯০৮ সালে স্যান জুয়ানের পূর্বাঞ্চলের ক্যারোলিনায় জন্মগ্রহণ করেন এমিলিও। ১১ ভাইবোনের মধ্যে দ্বিতীয় সবচেয়ে বড় তিনি। ছবি : টুইটার  (Twitter)
2/5১৯০৮ সালে স্যান জুয়ানের পূর্বাঞ্চলের ক্যারোলিনায় জন্মগ্রহণ করেন এমিলিও। ১১ ভাইবোনের মধ্যে দ্বিতীয় সবচেয়ে বড় তিনি। ছবি : টুইটার  (Twitter)
ছোট থেকেই কৃষক বাবার সঙ্গে আখের ক্ষেতে কাজ করতেন তিনি। ফলে অল্প বয়সে কঠোর পরিশ্রমী ছিলেন তিনি। ছবি : টুইটার  (Twitter)
3/5ছোট থেকেই কৃষক বাবার সঙ্গে আখের ক্ষেতে কাজ করতেন তিনি। ফলে অল্প বয়সে কঠোর পরিশ্রমী ছিলেন তিনি। ছবি : টুইটার  (Twitter)
প্রায় ৭৫ বছরের বিবাহিত জীবনের পর গত ২০১০ সালে এমিলিও বিপত্নীক হন। তাঁর চার সন্তান। তাঁদের মধ্যে ২ জন বর্তমানে জীবিত। তাঁদের সঙ্গেই থাকেন এমিলিও। সেই সঙ্গে পাঁচ নাতি-নাতনি আছেন। ছবি : টুইটার  (Twitter)
4/5প্রায় ৭৫ বছরের বিবাহিত জীবনের পর গত ২০১০ সালে এমিলিও বিপত্নীক হন। তাঁর চার সন্তান। তাঁদের মধ্যে ২ জন বর্তমানে জীবিত। তাঁদের সঙ্গেই থাকেন এমিলিও। সেই সঙ্গে পাঁচ নাতি-নাতনি আছেন। ছবি : টুইটার  (Twitter)
দীর্ঘ আয়ুর রহস্য কী? এমিলিও বলেন, ‘আমার বাবা আমাকে ভালোবেসে বড় করেছেন এবং সবাইকে ভালোবাসতে শিখিয়েছেন। আমাদের ভাই-বোনদের সবসময়ে ভালো কিছু করতে বলতেন, আর সব কিছু সবার সঙ্গে ভাগ করে নিতে বলতেন।’ ছবি : টুইটার  (Twitter)
5/5দীর্ঘ আয়ুর রহস্য কী? এমিলিও বলেন, ‘আমার বাবা আমাকে ভালোবেসে বড় করেছেন এবং সবাইকে ভালোবাসতে শিখিয়েছেন। আমাদের ভাই-বোনদের সবসময়ে ভালো কিছু করতে বলতেন, আর সব কিছু সবার সঙ্গে ভাগ করে নিতে বলতেন।’ ছবি : টুইটার  (Twitter)
অন্য গ্যালারিগুলি