বাংলা নিউজ > ছবিঘর > Google Meet: ১ ঘণ্টার বেশি অনলাইন ক্লাস, মিটিং করতে এবার টাকা দিতে হবে

Google Meet: ১ ঘণ্টার বেশি অনলাইন ক্লাস, মিটিং করতে এবার টাকা দিতে হবে

এবার থেকে ১ ঘণ্টার বেশি গ্রুপ ভিডিয়ো কল করতে পারবে... more

এখন অনলাইন ক্লাস বা অফিসের মিটিংয়ের ক্ষেত্রে গুগল মিটই ভরসা। তবে ফ্রি-তে ঘণ্টার পর ঘণ্টা গ্রুপ ভিডিয়ো কলের দিন শেষ। এবার থেকে ১ ঘণ্টার বেশি গ্রুপ ভিডিয়ো কল করতে পারবেন না ফ্রি ব্যবহারকারীরা। ছবি : রয়টার্স  (Reuters)
1/5এখন অনলাইন ক্লাস বা অফিসের মিটিংয়ের ক্ষেত্রে গুগল মিটই ভরসা। তবে ফ্রি-তে ঘণ্টার পর ঘণ্টা গ্রুপ ভিডিয়ো কলের দিন শেষ। এবার থেকে ১ ঘণ্টার বেশি গ্রুপ ভিডিয়ো কল করতে পারবেন না ফ্রি ব্যবহারকারীরা। ছবি : রয়টার্স  (Reuters)
অনেক আগেই গুগল মিটে ফ্রি সার্ভিস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল গুগল। কিন্তু, করোনা পরিস্থিতির কারণে হঠাত্ গুগল মিটের চাহিদা তুঙ্গে ওঠে। সেই কারণে এই সিদ্ধান্ত পিছিয়ে দেয় গুগল।ফাইল ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)
2/5অনেক আগেই গুগল মিটে ফ্রি সার্ভিস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল গুগল। কিন্তু, করোনা পরিস্থিতির কারণে হঠাত্ গুগল মিটের চাহিদা তুঙ্গে ওঠে। সেই কারণে এই সিদ্ধান্ত পিছিয়ে দেয় গুগল।ফাইল ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)
তবে প্রায় এক বছর পর এই নীতি প্রণয়ন করছে সংস্থা। এবার থেকে শুধুমাত্র পেইড ব্যবহারকারীরা এক ঘণ্টার উপর গ্রুপে ভিডিয়ো কল করতে পারবেন। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
3/5তবে প্রায় এক বছর পর এই নীতি প্রণয়ন করছে সংস্থা। এবার থেকে শুধুমাত্র পেইড ব্যবহারকারীরা এক ঘণ্টার উপর গ্রুপে ভিডিয়ো কল করতে পারবেন। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
ফ্রি ব্যবহারকারীদের ক্ষেত্রে ৫৫ মিনিট বিনামূল্যে কল হওয়ার পর নোটিফিকেশন আসবে। তাতে বলা হবে যে আর পাঁচ মিনিটের মধ্যে ফ্রি কলটি বন্ধ হতে চলেছে। ফাইল ছবি : টুইটার  (Twitter)
4/5ফ্রি ব্যবহারকারীদের ক্ষেত্রে ৫৫ মিনিট বিনামূল্যে কল হওয়ার পর নোটিফিকেশন আসবে। তাতে বলা হবে যে আর পাঁচ মিনিটের মধ্যে ফ্রি কলটি বন্ধ হতে চলেছে। ফাইল ছবি : টুইটার  (Twitter)
তবে ওয়ান-টু-ওয়ান কলের ক্ষেত্রে কোনও সময়সীমা থাকবে না। ছবি : গুগল  (Google)
5/5তবে ওয়ান-টু-ওয়ান কলের ক্ষেত্রে কোনও সময়সীমা থাকবে না। ছবি : গুগল  (Google)
অন্য গ্যালারিগুলি