বাংলা নিউজ > ছবিঘর > বেশ কিছু ট্রেনের মেনুতে আর নন-ভেজ থাকবে না, ঘোষণা রেলের

বেশ কিছু ট্রেনের মেনুতে আর নন-ভেজ থাকবে না, ঘোষণা রেলের

  • নির্দিষ্ট কিছু রুটে আর মাছ, মাংস, ডিম সার্ভ করবে না ভারতীয় রেল। শীঘ্রই এই সিদ্ধান্ত কার্যকর করবে IRCTC।
লক্ষ্য 'নিরামিষাশী-বান্ধব' ভ্রমণ। আর সেই কারণে নির্দিষ্ট কিছু রুটে আর মাছ, মাংস, ডিম সার্ভ করবে না ভারতীয় রেল। শীঘ্রই এই সিদ্ধান্ত কার্যকর করবে IRCTC। প্রতীকী ছবি : এএনআই (Amit Sharma/ANI)
1/5লক্ষ্য 'নিরামিষাশী-বান্ধব' ভ্রমণ। আর সেই কারণে নির্দিষ্ট কিছু রুটে আর মাছ, মাংস, ডিম সার্ভ করবে না ভারতীয় রেল। শীঘ্রই এই সিদ্ধান্ত কার্যকর করবে IRCTC। প্রতীকী ছবি : এএনআই (Amit Sharma/ANI)
বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি নিরামিষাশী-সহ দেশগুলির মধ্যে ভারত অন্যতম। অনেকেই তাঁদের খাদ্যাভ্যাসের কারণে ট্রেনে নিরামিষ খাবারও অর্ডার করেন না। 'ছোঁওয়া-ছুঁইর' ব্যাপার থাকে। ফাইল ছবি : এএনআই (Rahul Singh/ANI)
2/5বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি নিরামিষাশী-সহ দেশগুলির মধ্যে ভারত অন্যতম। অনেকেই তাঁদের খাদ্যাভ্যাসের কারণে ট্রেনে নিরামিষ খাবারও অর্ডার করেন না। 'ছোঁওয়া-ছুঁইর' ব্যাপার থাকে। ফাইল ছবি : এএনআই (Rahul Singh/ANI)
আবার অনেকে রেলের ভুলে খাবারে আমিষ গন্ধের ভয় করেন। সেই কারণে ট্রেনে খান না তাঁরা। সেই কারণেই এবার বেশ কিছু ট্রেনকে 'সাত্ত্বিক সার্টিফায়েড' করতে চাইছে ভারতীয় রেল। এই প্রথম এমন পদক্ষেপ রেলের। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
3/5আবার অনেকে রেলের ভুলে খাবারে আমিষ গন্ধের ভয় করেন। সেই কারণে ট্রেনে খান না তাঁরা। সেই কারণেই এবার বেশ কিছু ট্রেনকে 'সাত্ত্বিক সার্টিফায়েড' করতে চাইছে ভারতীয় রেল। এই প্রথম এমন পদক্ষেপ রেলের। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
সাত্ত্বিক কাউন্সিল অব ইন্ডিয়া এ বিষয়ে IRCTC-র সঙ্গে হাত মিলিয়েছে।প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
4/5সাত্ত্বিক কাউন্সিল অব ইন্ডিয়া এ বিষয়ে IRCTC-র সঙ্গে হাত মিলিয়েছে।প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
প্রথম যে ট্রেনটিকে 'সাত্ত্বিক' হওয়ার সম্ভাবনা রয়েছে সেটি হল দিল্লি-কাটরা বন্দে ভারত এক্সপ্রেস। দিল্লি-কাটরা ট্রেনের শেষ স্টপেজ হল বৈষ্ণোদেবী মন্দির। কাউন্সিলের মতে, নতুন চালু হওয়া রামায়ণ এক্সপ্রেস-সহ প্রায় ১৮টি অন্যান্য ট্রেনে এই মেনু চালু করা হতে পারে। মূলত যে ট্রেনগুলিতে তীর্থযাত্রী বা নিরামিষাশীদের সংখ্যা বেশি থাকে, এবং ভেজ অর্ডারই বেশি, সেখানেই এটি কার্যকর করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5প্রথম যে ট্রেনটিকে 'সাত্ত্বিক' হওয়ার সম্ভাবনা রয়েছে সেটি হল দিল্লি-কাটরা বন্দে ভারত এক্সপ্রেস। দিল্লি-কাটরা ট্রেনের শেষ স্টপেজ হল বৈষ্ণোদেবী মন্দির। কাউন্সিলের মতে, নতুন চালু হওয়া রামায়ণ এক্সপ্রেস-সহ প্রায় ১৮টি অন্যান্য ট্রেনে এই মেনু চালু করা হতে পারে। মূলত যে ট্রেনগুলিতে তীর্থযাত্রী বা নিরামিষাশীদের সংখ্যা বেশি থাকে, এবং ভেজ অর্ডারই বেশি, সেখানেই এটি কার্যকর করা হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি