বাংলা নিউজ > ছবিঘর > Weight Loss: পুজোর আগেই ওজন কমাতে চান? রান্নাঘরের ৪ মশলা আপনার মুশকিল আসান করবে

Weight Loss: পুজোর আগেই ওজন কমাতে চান? রান্নাঘরের ৪ মশলা আপনার মুশকিল আসান করবে

  • দেখে নিন, কীভাবে ঘরোয়া টোটকাতেই ওজন কমবে ঝটপট।
হাতে মাসখানেকও নেই। তারপরেই আসবেন মা দুর্গা। এই অবস্থায় অনেকেই চাইছেন শরীরে জমা বাড়তি মেদ ঝরিয়ে নিতে। যাতে শখ করে কেনা ক্রপ টপ বা ডিপ কাট গাউন আর ভালো ফিট হয়। চলুন দেখে নেই, আপনার এই চাহিদা কীভাবে পূরণ হবে সহজেই। তাও আবার রান্নাঘরে থাকা মশলা দিয়ে। 
1/5হাতে মাসখানেকও নেই। তারপরেই আসবেন মা দুর্গা। এই অবস্থায় অনেকেই চাইছেন শরীরে জমা বাড়তি মেদ ঝরিয়ে নিতে। যাতে শখ করে কেনা ক্রপ টপ বা ডিপ কাট গাউন আর ভালো ফিট হয়। চলুন দেখে নেই, আপনার এই চাহিদা কীভাবে পূরণ হবে সহজেই। তাও আবার রান্নাঘরে থাকা মশলা দিয়ে। 
ওজন কমাতে দারুচিনির জুড়ি মেলা ভার। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট। যা শরীরের বিপাক হার বাড়ায়। ফলত ওজন কমাতে সাহায্য করে। রোজ সকালে ১ চা চামচ দারুচিনির গুঁড়ো এক গ্লাস জলের মধ্যে মিশিয়ে পান করুন। 
2/5ওজন কমাতে দারুচিনির জুড়ি মেলা ভার। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট। যা শরীরের বিপাক হার বাড়ায়। ফলত ওজন কমাতে সাহায্য করে। রোজ সকালে ১ চা চামচ দারুচিনির গুঁড়ো এক গ্লাস জলের মধ্যে মিশিয়ে পান করুন। 
হলুদ অতিরিক্ত মেদ ঝরাতেও সক্ষম। হলুদ দিয়ে বানানো চা খেতে পারেন সকালে খালি পেটে। পাশাপাশি এটি হজম ক্ষমতাও বাড়ায়। 
3/5হলুদ অতিরিক্ত মেদ ঝরাতেও সক্ষম। হলুদ দিয়ে বানানো চা খেতে পারেন সকালে খালি পেটে। পাশাপাশি এটি হজম ক্ষমতাও বাড়ায়। 
ছোট এলাচে রয়েছে মেলাটোনিন, যা শরীরের বিপাক হার বাড়ায়। ফলে শরীর থেকে মেদ ঝরে দ্রুত। রাতে ঘুমোতে যাওয়ার আগে একটু উষ্ণ জলের সঙ্গে এলাচের দানা চিবিয়ে খান।
4/5ছোট এলাচে রয়েছে মেলাটোনিন, যা শরীরের বিপাক হার বাড়ায়। ফলে শরীর থেকে মেদ ঝরে দ্রুত। রাতে ঘুমোতে যাওয়ার আগে একটু উষ্ণ জলের সঙ্গে এলাচের দানা চিবিয়ে খান।
সারারাত ১ চা চামচ জিরে ১ গ্লাস জলে ভিজিয়ে রাখুন। পরেরদিন ছেঁকে নিয়ে সেই জল পান করুন। ওজন ঝরবে দ্রুত। 
5/5সারারাত ১ চা চামচ জিরে ১ গ্লাস জলে ভিজিয়ে রাখুন। পরেরদিন ছেঁকে নিয়ে সেই জল পান করুন। ওজন ঝরবে দ্রুত। 
অন্য গ্যালারিগুলি