বাংলা নিউজ > ছবিঘর > IPL 2020: চলতি আইপিএলে বিপক্ষের মুখের গ্রাস ছিনিয়ে নেওয়া কিছু জয়

IPL 2020: চলতি আইপিএলে বিপক্ষের মুখের গ্রাস ছিনিয়ে নেওয়া কিছু জয়

  • ম্যাচের একটা সময় পর্যন্ত দাপট দেখিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করার পরেও কোনও দলকে হারতে হয়েছে, এমন উদাহরণ চলতি আইপিএলে কম নেই। দেখে নেওয়া যাক এমনই কিছু ম্যাচের ছবি।
দুবাইয়ে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ অনায়াসে জিতে যাবে বলে ধরে নেন সবাই। তবে নাটকীয় পটপরিবর্তন ঘটে হঠাৎ করেই। প্রথমে ব্যাট করে পঞ্জাব ৭ উইকেটে মাত্র ১২৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ওপেনিং জুটিতে ৫৬ রান তুলে ফেলে। সেখান থেকে ক্রমাগত উইকেট হারিয়ে তারা অল-আউট হয়ে যায় ১১৪ রানে। পঞ্জাব ১২ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায়।
1/4দুবাইয়ে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ অনায়াসে জিতে যাবে বলে ধরে নেন সবাই। তবে নাটকীয় পটপরিবর্তন ঘটে হঠাৎ করেই। প্রথমে ব্যাট করে পঞ্জাব ৭ উইকেটে মাত্র ১২৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ওপেনিং জুটিতে ৫৬ রান তুলে ফেলে। সেখান থেকে ক্রমাগত উইকেট হারিয়ে তারা অল-আউট হয়ে যায় ১১৪ রানে। পঞ্জাব ১২ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায়।
আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে ১৬৬ রানে আটকে রাখার পর কিংস ইলেভেন পঞ্জাব একসময় জয়ের সম্ভাবনা তৈরি করে। তবে শেষমেশ কিংস ইলেভেনকে আটকে যেতে হয় ৫ উইকেটে ১৬২ রানে।
2/4আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে ১৬৬ রানে আটকে রাখার পর কিংস ইলেভেন পঞ্জাব একসময় জয়ের সম্ভাবনা তৈরি করে। তবে শেষমেশ কিংস ইলেভেনকে আটকে যেতে হয় ৫ উইকেটে ১৬২ রানে।
আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একসময় দাপট দেখায় চেন্নাই সুপার কিংস। কেকেআরকে ১৬৭ রানে অল-আউট করে চেন্নাই এসকময় ১২ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৯৯ রান তুলে ফেলে। তার পরেও সিএসকে ম্যাচ হারে ১০ রানে।
3/4আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একসময় দাপট দেখায় চেন্নাই সুপার কিংস। কেকেআরকে ১৬৭ রানে অল-আউট করে চেন্নাই এসকময় ১২ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৯৯ রান তুলে ফেলে। তার পরেও সিএসকে ম্যাচ হারে ১০ রানে।
আইপিএল ২০২০-র দ্বিতীয় ম্যাচই টাই হয়ে গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে দিল্লি ৮ উইকেটে ১৫৭ রান তোলে। জবাবে ব্যাট করতে নামা পঞ্জাব শেষ ৩ বলে ১ রান করলেই ম্যাচ জিতত। তারা ২টি উইকেট খুইয়ে ম্যাচ টাই করে বসে। সুপার ওভারে হার মানতে হয় পঞ্জাবকে।
4/4আইপিএল ২০২০-র দ্বিতীয় ম্যাচই টাই হয়ে গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে দিল্লি ৮ উইকেটে ১৫৭ রান তোলে। জবাবে ব্যাট করতে নামা পঞ্জাব শেষ ৩ বলে ১ রান করলেই ম্যাচ জিতত। তারা ২টি উইকেট খুইয়ে ম্যাচ টাই করে বসে। সুপার ওভারে হার মানতে হয় পঞ্জাবকে।
অন্য গ্যালারিগুলি