বাংলা নিউজ > ছবিঘর > ‘আমি যা করি, সেটাই ঠিক!’ রইল করিনার ১০টি গরম গরম ‘অফ স্ক্রিন’ সংলাপ

‘আমি যা করি, সেটাই ঠিক!’ রইল করিনার ১০টি গরম গরম ‘অফ স্ক্রিন’ সংলাপ

  • ৪১ -এ পা দিলেন করিনা কাপুর খান।২০ বছর পেরিয়েও আজও বলিউডের অভিনেত্রীদের মধ্যে অন্যতম 'সুপারস্টার' তিনি। পর্দায় গরমাগরম সংলাপ দেওয়ার পাশাপাশি অফ-স্ক্রিনেও বহুবার এমন মন্তব্য করেছেন তিনি, যা শুনে চমকে উঠেছে বলিপাড়া।
কেরিয়ারের প্রথম থেকেই ছবি বাছাইয়ের ক্ষেত্রে নিজের ইচ্ছেকেই গুরুত্ব দিয়ে এসেছেন তিনি। আবার রিয়েল লাইফে তাঁকে ঘিরে গজিয়ে ওঠা বিতর্ককেও মাছি তাড়ানোর মতো সরিয়ে দিয়েছেন। এ প্রসঙ্গে একবার বলেওছিলেন, 'আমি নিজেই যা করার করি। আর যা করি সেটাই একেবারে ঠিক!' (ছবি সৌজন্যে - ফেসবুক)
1/10কেরিয়ারের প্রথম থেকেই ছবি বাছাইয়ের ক্ষেত্রে নিজের ইচ্ছেকেই গুরুত্ব দিয়ে এসেছেন তিনি। আবার রিয়েল লাইফে তাঁকে ঘিরে গজিয়ে ওঠা বিতর্ককেও মাছি তাড়ানোর মতো সরিয়ে দিয়েছেন। এ প্রসঙ্গে একবার বলেওছিলেন, 'আমি নিজেই যা করার করি। আর যা করি সেটাই একেবারে ঠিক!' (ছবি সৌজন্যে - ফেসবুক)
নামি তারকা হওয়া সত্বেও বলিপাড়ায় জায়গা করে নিতে স্ট্রাগল করতে হয়েছিল করিনাকেও। কিশোরী বয়সে বিচ্ছেদ হয়ে গেছিল তাঁর বাবা ও মায়ের। তাই বলেছিলেন, 'জীবন মানেই তাতে ঠাসা থাকবে হাসি ও কান্না। তাই মন শক্ত করার পাশাপাশি হারাবেন না নিজের ওপর বিশ্বাসও।
2/10নামি তারকা হওয়া সত্বেও বলিপাড়ায় জায়গা করে নিতে স্ট্রাগল করতে হয়েছিল করিনাকেও। কিশোরী বয়সে বিচ্ছেদ হয়ে গেছিল তাঁর বাবা ও মায়ের। তাই বলেছিলেন, 'জীবন মানেই তাতে ঠাসা থাকবে হাসি ও কান্না। তাই মন শক্ত করার পাশাপাশি হারাবেন না নিজের ওপর বিশ্বাসও।
গ্ল্যামার দুনিয়ায় থাকলেও ভালো উপন্যাস, কবিতা বরাবরই মন কেড়েছে 'বেবো'-র। তাই তো বলেছিলেন, ' বেশ ভালো, ভালো সব বই পড়াটা ভীষণ জরুরি। সেটা যদি নাও হয়, তবে অন্তত কিছু বই পড়া উচিত সবার। (ছবি সৌজন্যে - ফেসবুক)
3/10গ্ল্যামার দুনিয়ায় থাকলেও ভালো উপন্যাস, কবিতা বরাবরই মন কেড়েছে 'বেবো'-র। তাই তো বলেছিলেন, ' বেশ ভালো, ভালো সব বই পড়াটা ভীষণ জরুরি। সেটা যদি নাও হয়, তবে অন্তত কিছু বই পড়া উচিত সবার। (ছবি সৌজন্যে - ফেসবুক)
ব্যক্তিগত জীবনে অত্যন্ত একরোখা এই বলি-সুন্দরী। সহজ কথায় অত্যন্ত জেদি। নিজের মুখে সেকথা স্বীকার করে স্পষ্ট করে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ' তুমি আমাকে চেনো। আমি যেটা করব মনে করি, শেষপর্যন্ত সেটা করেই ছাড়ব!'
4/10ব্যক্তিগত জীবনে অত্যন্ত একরোখা এই বলি-সুন্দরী। সহজ কথায় অত্যন্ত জেদি। নিজের মুখে সেকথা স্বীকার করে স্পষ্ট করে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ' তুমি আমাকে চেনো। আমি যেটা করব মনে করি, শেষপর্যন্ত সেটা করেই ছাড়ব!'
বক্স অফিসে তাঁর ছবি সুপারহিট হোক কিংবা মুখ থুবড়ে পড়ুক, করিনা থাকেন করিনাতেই। জানিয়েছিলেন, 'হিট কিংবা ফ্লপ কিছুই আমি অতটা গুরুত্ব দিয়ে দেখি না। এসবের থেকে ক্রমাগত এগিয়ে চলাটাই বেশি পছন্দের আমার। যদি আমি পড়ে যাই, উঠে দাঁড়াব তারপর ফের এগোতে থাকব'।(ছবি সৌজন্যে - ফেসবুক)
5/10বক্স অফিসে তাঁর ছবি সুপারহিট হোক কিংবা মুখ থুবড়ে পড়ুক, করিনা থাকেন করিনাতেই। জানিয়েছিলেন, 'হিট কিংবা ফ্লপ কিছুই আমি অতটা গুরুত্ব দিয়ে দেখি না। এসবের থেকে ক্রমাগত এগিয়ে চলাটাই বেশি পছন্দের আমার। যদি আমি পড়ে যাই, উঠে দাঁড়াব তারপর ফের এগোতে থাকব'।(ছবি সৌজন্যে - ফেসবুক)
বরাবরই শিক্ষা ও শিক্ষিত বিষয়টিকে সবার আগে রেখেছেন করিনা। এ প্রসঙ্গে নায়িকা উবাচ, 'একজন ব্যক্তি সে গ্রামের হোক কিংবা শহরের, শিক্ষা ব্যাপারটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবথেকে গুরুত্বপূর্ণ। শিক্ষা সবসময় মানুষের মজ্জায় মিশে যায়'। (ছবি সৌজন্যে - ইউটিউব)
6/10বরাবরই শিক্ষা ও শিক্ষিত বিষয়টিকে সবার আগে রেখেছেন করিনা। এ প্রসঙ্গে নায়িকা উবাচ, 'একজন ব্যক্তি সে গ্রামের হোক কিংবা শহরের, শিক্ষা ব্যাপারটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবথেকে গুরুত্বপূর্ণ। শিক্ষা সবসময় মানুষের মজ্জায় মিশে যায়'। (ছবি সৌজন্যে - ইউটিউব)
এক সাক্ষাৎকারে পরিবার, সংসার, ভালোবাসা নিয়ে নিজের ব্যক্তিগত কথা শেয়ার করাকালীন করিনা বলে উঠেছিলেন, ' আমি সংসার ভাঙ্গায় একেবারেই বিশ্বাসী নয়। কোনওদিনই পারব না। সত্যি কথা বলতে কী, ছোট থেকে ওই শিক্ষায় আমি বড়ই হয়নি যে অন্যের সংসারে অশান্তির সৃষ্টি করব'।(ছবি সৌজন্যে - ফেসবুক)
7/10এক সাক্ষাৎকারে পরিবার, সংসার, ভালোবাসা নিয়ে নিজের ব্যক্তিগত কথা শেয়ার করাকালীন করিনা বলে উঠেছিলেন, ' আমি সংসার ভাঙ্গায় একেবারেই বিশ্বাসী নয়। কোনওদিনই পারব না। সত্যি কথা বলতে কী, ছোট থেকে ওই শিক্ষায় আমি বড়ই হয়নি যে অন্যের সংসারে অশান্তির সৃষ্টি করব'।(ছবি সৌজন্যে - ফেসবুক)
 চল্লিশ পেরিয়েও করিনার শরীরের বাঁধুনি ঈর্ষণীয়। বলেছিলেন, 'আপনার বয়স ততটাই যতটা দেখে আপনাকে লাগবে। বয়স বাড়লেও যদি আপনার চেহারা ফিট থাকে, চামড়ায় সময়ের ছাপ সেভাবে না পড়ে তাহলে পানাকে কেন পরিচালক-প্রযোজকরা তাঁদের ছবিতে সুযোগ দেবেন না? এর সঙ্গে বিবাহিত কিংবা অবিবাহিত থাকার কোনও ব্যাপার নেই!' ( ছবি সৌজন্যে - ফেসবুক)
8/10 চল্লিশ পেরিয়েও করিনার শরীরের বাঁধুনি ঈর্ষণীয়। বলেছিলেন, 'আপনার বয়স ততটাই যতটা দেখে আপনাকে লাগবে। বয়স বাড়লেও যদি আপনার চেহারা ফিট থাকে, চামড়ায় সময়ের ছাপ সেভাবে না পড়ে তাহলে পানাকে কেন পরিচালক-প্রযোজকরা তাঁদের ছবিতে সুযোগ দেবেন না? এর সঙ্গে বিবাহিত কিংবা অবিবাহিত থাকার কোনও ব্যাপার নেই!' ( ছবি সৌজন্যে - ফেসবুক)
বলিউডের অন্যতম সেরা নায়িকা হওয়া সত্বেও ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষদের মধ্যে কোনও কৌতূহল তৈরি করার কোনও চেষ্টা তেমনভাবে কখনও করেননি করিনা। অনাবশ্যক সে ব্যাপারে কৌতূহল দেখলে সযত্নে এড়িয়ে গেছেন তিনি। এ প্রসঙ্গে একবার বলেছিলেন, 'আমার পেশাগত জীবনের সঙ্গে ব্যক্তিগত জীবনের কোনও সম্পর্ক নেই। উল্টো ক্ষেত্রেও একেবারে তাই।
9/10বলিউডের অন্যতম সেরা নায়িকা হওয়া সত্বেও ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষদের মধ্যে কোনও কৌতূহল তৈরি করার কোনও চেষ্টা তেমনভাবে কখনও করেননি করিনা। অনাবশ্যক সে ব্যাপারে কৌতূহল দেখলে সযত্নে এড়িয়ে গেছেন তিনি। এ প্রসঙ্গে একবার বলেছিলেন, 'আমার পেশাগত জীবনের সঙ্গে ব্যক্তিগত জীবনের কোনও সম্পর্ক নেই। উল্টো ক্ষেত্রেও একেবারে তাই।
নিজের কেরিয়ারে সাফল্যের বর্ণনা দিতে গিয়ে করিনা বলেছিলেন, ' 'রিফিউজি' হিসেবে নিজের ফিল্মি কেরিয়ার শুরু করেছিলাম। বর্তমানে আমার কেরিয়ার যে অবস্থায় পৌঁছেছে, তার সঙ্গে অনায়াসে এক আস্ত ঝলমলে শহরের তুলনা করা চলে'। (ছবি সৌজন্যে - ফেসবুক)
10/10নিজের কেরিয়ারে সাফল্যের বর্ণনা দিতে গিয়ে করিনা বলেছিলেন, ' 'রিফিউজি' হিসেবে নিজের ফিল্মি কেরিয়ার শুরু করেছিলাম। বর্তমানে আমার কেরিয়ার যে অবস্থায় পৌঁছেছে, তার সঙ্গে অনায়াসে এক আস্ত ঝলমলে শহরের তুলনা করা চলে'। (ছবি সৌজন্যে - ফেসবুক)
অন্য গ্যালারিগুলি