বাংলা নিউজ > ছবিঘর > KKR vs MI: শাকিব না নারিন? বরুণ না কুলদীপ? মুম্বইয়ের বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে জায়গা হবে কাদের?

KKR vs MI: শাকিব না নারিন? বরুণ না কুলদীপ? মুম্বইয়ের বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে জায়গা হবে কাদের?

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ ও তাঁদের গত ম্যাচের পারফর্ম্যান্সে চোখ রাখুন।
সানরাইজার্সের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে ১৩ বলে ১৫ রান করেন গিল। প্রত্যাশা মতো বড় ইনিংস খেলতে না পারলেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কেকেআরের হয়ে ওপেন করতে নামবেন শুভমন।
1/11সানরাইজার্সের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে ১৩ বলে ১৫ রান করেন গিল। প্রত্যাশা মতো বড় ইনিংস খেলতে না পারলেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কেকেআরের হয়ে ওপেন করতে নামবেন শুভমন।
৫৬ বলে ৮০ রান করে সানরাইজার্স ম্যাচের নায়ক হন নীতিশ রানা। মুম্বইয়ের বিরুদ্ধেও তাঁর কাছ থেকে বড় ইনিংস আশা করছে কলকাতা।
2/11৫৬ বলে ৮০ রান করে সানরাইজার্স ম্যাচের নায়ক হন নীতিশ রানা। মুম্বইয়ের বিরুদ্ধেও তাঁর কাছ থেকে বড় ইনিংস আশা করছে কলকাতা।
প্রথম ম্যাচে ২৯ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠী। দ্বিতীয় ম্যাচের প্লেয়িং ইলেভেন তাঁর জায়গা পাওয়া নিয়ে কোনও সংশয় নেই।
3/11প্রথম ম্যাচে ২৯ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠী। দ্বিতীয় ম্যাচের প্লেয়িং ইলেভেন তাঁর জায়গা পাওয়া নিয়ে কোনও সংশয় নেই।
সানরাইজার্সের বিরুদ্ধে ইনিংসের শেষ বেলায় ব্যাট হাতে মাঠে নেমে ৯ বলে ২২ রানের কার্যকরী ইনিংস খেলে অপরাজিত থাকেন কার্তিক। টিম ম্যানেজমেন্টের অংশ কার্তিক মুম্বইয়ের বিরুদ্ধে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে অটোমেটিক চয়েজ।
4/11সানরাইজার্সের বিরুদ্ধে ইনিংসের শেষ বেলায় ব্যাট হাতে মাঠে নেমে ৯ বলে ২২ রানের কার্যকরী ইনিংস খেলে অপরাজিত থাকেন কার্তিক। টিম ম্যানেজমেন্টের অংশ কার্তিক মুম্বইয়ের বিরুদ্ধে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে অটোমেটিক চয়েজ।
সানরাইজার্সের বিরুদ্ধে ৩ বলে ২ রান করে আউট হন মর্গ্যান। মুম্বইয়ের বিরুদ্ধে মিডলঅর্ডারে দলকে নির্ভরতা দেবেন ক্যাপ্টেন।
5/11সানরাইজার্সের বিরুদ্ধে ৩ বলে ২ রান করে আউট হন মর্গ্যান। মুম্বইয়ের বিরুদ্ধে মিডলঅর্ডারে দলকে নির্ভরতা দেবেন ক্যাপ্টেন।
আন্দ্রে রাসেল প্রথম ম্যাচে ৫ বলে ৫ রান করে আউট হন। বল হাতে ৩ ওভারে ৩২ রানে ১ উইকেট নেন। শেষ ওভারে বল করতে এসে দলকে হতাশ করেননি তারকা অল-রাউন্ডার। দ্রে রাসকে ছাড়া আপাতত কেকেআরের প্লেয়িং ইলেভেন ভাবা যায় না।
6/11আন্দ্রে রাসেল প্রথম ম্যাচে ৫ বলে ৫ রান করে আউট হন। বল হাতে ৩ ওভারে ৩২ রানে ১ উইকেট নেন। শেষ ওভারে বল করতে এসে দলকে হতাশ করেননি তারকা অল-রাউন্ডার। দ্রে রাসকে ছাড়া আপাতত কেকেআরের প্লেয়িং ইলেভেন ভাবা যায় না।
শাকিব আল হাসান প্রথম ম্যাচে ৫ বলে ৩ রান করে আউট হন। বল হাতে ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ১ উইকেট নেন তিনি। সুনীল নারিনের সঙ্গে দলে ঢোকার ক্ষেত্রে তাঁর প্রতিদ্বন্দ্বিতা থাকলেও শাকিব দ্বিতীয় ম্যাচেও সম্ভবত মাঠে নামার সুযোগ পেয়ে যাবেন।
7/11শাকিব আল হাসান প্রথম ম্যাচে ৫ বলে ৩ রান করে আউট হন। বল হাতে ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ১ উইকেট নেন তিনি। সুনীল নারিনের সঙ্গে দলে ঢোকার ক্ষেত্রে তাঁর প্রতিদ্বন্দ্বিতা থাকলেও শাকিব দ্বিতীয় ম্যাচেও সম্ভবত মাঠে নামার সুযোগ পেয়ে যাবেন।
তরুণ কুলদীপকে টপকে প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন জায়গা করে নেন ভাজ্জি। ইনিংসের প্রথম ওভারে বল করে মাত্র ৮ রান খরচ করেন তিনি। তাঁর বলেই ওয়ার্নারের ক্যাচ মিস করেন কামিন্স। যদিও ম্যাচে তাঁকে আর বল করাননি মর্গ্যান। ফিটনেস সমস্যা না থাকলে ভাজ্জি সম্ভবত দ্বিতীয় ম্যাচেও দলে থেকে যাবেন।
8/11তরুণ কুলদীপকে টপকে প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন জায়গা করে নেন ভাজ্জি। ইনিংসের প্রথম ওভারে বল করে মাত্র ৮ রান খরচ করেন তিনি। তাঁর বলেই ওয়ার্নারের ক্যাচ মিস করেন কামিন্স। যদিও ম্যাচে তাঁকে আর বল করাননি মর্গ্যান। ফিটনেস সমস্যা না থাকলে ভাজ্জি সম্ভবত দ্বিতীয় ম্যাচেও দলে থেকে যাবেন।
বরুণ চক্রবর্তী সানরাইজার্সের বিরুদ্ধে ৪ ওভারে ৩৬ রান খরচ করেন। কোনও উইকেট পাননি। এক ম্যাচের পারফর্ম্যান্সে বরুণকে কেকেআর রিজার্ভ বেঞ্চে পাঠিয়ে দেবে বলে মনে হয় না। কুলদীপ দলে ঢোকার অপেক্ষায় থাকলেও সম্ভবত মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নামবেন বরুণই।
9/11বরুণ চক্রবর্তী সানরাইজার্সের বিরুদ্ধে ৪ ওভারে ৩৬ রান খরচ করেন। কোনও উইকেট পাননি। এক ম্যাচের পারফর্ম্যান্সে বরুণকে কেকেআর রিজার্ভ বেঞ্চে পাঠিয়ে দেবে বলে মনে হয় না। কুলদীপ দলে ঢোকার অপেক্ষায় থাকলেও সম্ভবত মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নামবেন বরুণই।
প্যাট কামিন্স ৪ ওভারে ৩০ রানের বিনিময়ে ১ উইকেট দখল করেন। ১৫ কোটির বোলারের ব্যাটের হাতও দারুণ। সুতরাং কেকেআরের প্লেয়িং ইলেভেন তাঁর জায়গা নিয়ে আপাতত কোনও সংশয় নেই।
10/11প্যাট কামিন্স ৪ ওভারে ৩০ রানের বিনিময়ে ১ উইকেট দখল করেন। ১৫ কোটির বোলারের ব্যাটের হাতও দারুণ। সুতরাং কেকেআরের প্লেয়িং ইলেভেন তাঁর জায়গা নিয়ে আপাতত কোনও সংশয় নেই।
প্রসিধ কৃষ্ণা প্রথম ম্যাচে ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে দলের হয়ে সবথেকে বেশি ২টি উইকেট দখল করেন। অঘটন না ঘটলে মুম্বইয়ের বিরুদ্ধে নতুন বলে দৌড় শুরু করতে চলেছেন তিনিই।
11/11প্রসিধ কৃষ্ণা প্রথম ম্যাচে ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে দলের হয়ে সবথেকে বেশি ২টি উইকেট দখল করেন। অঘটন না ঘটলে মুম্বইয়ের বিরুদ্ধে নতুন বলে দৌড় শুরু করতে চলেছেন তিনিই।
অন্য গ্যালারিগুলি