নেতাজির ১২৩ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য মোদী-মমতার

আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মবার্ষিকী। তা... more

আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মবার্ষিকী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
1/8আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মবার্ষিকী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : 'ঔপনিবেশিকতাকে রুখতে সাহসিকতা ও অসামান্য অবদানের জন্য নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি ভারতীয়রা চিরকাল কৃতজ্ঞ থাকবেন। ভারতীয়দের অগ্রগতি ও মঙ্গলের জন্য তিনি উঠে দাঁড়িয়েছিলেন।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
2/8প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : 'ঔপনিবেশিকতাকে রুখতে সাহসিকতা ও অসামান্য অবদানের জন্য নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি ভারতীয়রা চিরকাল কৃতজ্ঞ থাকবেন। ভারতীয়দের অগ্রগতি ও মঙ্গলের জন্য তিনি উঠে দাঁড়িয়েছিলেন।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : '১৮৯৭ সালের ২৩ জানুয়ারি জানকীনাথ বসু নিজের ডায়েরিতে লিখেছিলেন, 'মধ্যাহ্নে এক ছেলে জন্মগ্রহণ করেছে।' সেই ছেলে বীর স্বাধীনতা সংগ্রামী ও চিন্তাশীল ব্যক্তি হয়েছিলেন। যিনি ভারতের স্বাধীনতার মতো অসাধারণ বিষয়ে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমি নেতাজি বসুর কথা বলছি। তাঁর জন্মবার্ষিকীতে গর্বের সঙ্গে তাঁকে স্মরণ করছি।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
3/8প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : '১৮৯৭ সালের ২৩ জানুয়ারি জানকীনাথ বসু নিজের ডায়েরিতে লিখেছিলেন, 'মধ্যাহ্নে এক ছেলে জন্মগ্রহণ করেছে।' সেই ছেলে বীর স্বাধীনতা সংগ্রামী ও চিন্তাশীল ব্যক্তি হয়েছিলেন। যিনি ভারতের স্বাধীনতার মতো অসাধারণ বিষয়ে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমি নেতাজি বসুর কথা বলছি। তাঁর জন্মবার্ষিকীতে গর্বের সঙ্গে তাঁকে স্মরণ করছি।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ : 'নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানাই। তিনি আমাদের সর্বাধিক প্রিয় জাতীয় নায়কদের একজন এবং ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
4/8রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ : 'নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানাই। তিনি আমাদের সর্বাধিক প্রিয় জাতীয় নায়কদের একজন এবং ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ : 'তাঁর ডাকে লক্ষ লক্ষ ভারতবাসী নিজেদের সর্বস্ব পণ করে স্বাধীনতা আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন। তাঁর সাহস ও স্বদেশপ্রেম আমাদের অনুপ্রাণিত করে।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
5/8রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ : 'তাঁর ডাকে লক্ষ লক্ষ ভারতবাসী নিজেদের সর্বস্ব পণ করে স্বাধীনতা আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন। তাঁর সাহস ও স্বদেশপ্রেম আমাদের অনুপ্রাণিত করে।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
মমতা বন্দ্যোপাধ্যায় : 'কদম কদম বাড়ায়ে যা… দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীতে জানাই শ্রদ্ধা ও প্রণাম। ওনার দেশপ্রেমের চেতনা আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করুক।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
6/8মমতা বন্দ্যোপাধ্যায় : 'কদম কদম বাড়ায়ে যা… দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীতে জানাই শ্রদ্ধা ও প্রণাম। ওনার দেশপ্রেমের চেতনা আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করুক।' (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
ভি ভি এস লক্ষ্মণ : জন্মবার্ষিকীতে নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি শ্রদ্ধা। দেশপ্রেম ও দেশের প্রতি দায়বদ্ধতার জন্য তিনি ভারতের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ স্বাধীনতা সংগ্রামী। (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
7/8ভি ভি এস লক্ষ্মণ : জন্মবার্ষিকীতে নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি শ্রদ্ধা। দেশপ্রেম ও দেশের প্রতি দায়বদ্ধতার জন্য তিনি ভারতের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ স্বাধীনতা সংগ্রামী। (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
পুরীর সমুদ্র সৈকতে নেতাজিকে শ্রদ্ধা। বালুভাস্কর সুদর্শন পট্টনায়েকের ছাত্রছাত্রীরা এই অপূর্ব সৃষ্টি করেন। (ছবি সৌজন্য টুইটার @sudarsansand)
8/8পুরীর সমুদ্র সৈকতে নেতাজিকে শ্রদ্ধা। বালুভাস্কর সুদর্শন পট্টনায়েকের ছাত্রছাত্রীরা এই অপূর্ব সৃষ্টি করেন। (ছবি সৌজন্য টুইটার @sudarsansand)
অন্য গ্যালারিগুলি