বাংলা নিউজ > ছবিঘর > বারবার ATK MB'র জনি কাউকোর মনে ফিরে ফিরে আসে এরিকসেনের মাঠে লুটিয়ে পড়ার স্মৃতি

বারবার ATK MB'র জনি কাউকোর মনে ফিরে ফিরে আসে এরিকসেনের মাঠে লুটিয়ে পড়ার স্মৃতি

  • এই বছর ইউরোর প্রথম দিনই ঘটেছিল সেই ভয়ঙ্কর ঘটনা। ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্য়াচে ডেনমার্কের তারকা প্লেয়ার ক্রিশ্চিয়ান এরিকসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন। কী মনের অবস্থা হয়েছিল সেই সময়ে কাউকোর? নিজেই জানালেন সে কথা।
ইউরোর প্রথম ম্যাচেই ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীনই ডেনমার্কের তারকা প্লেয়ার ক্রিশ্চিয়ান এরিকসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন। সেই সময় মাঠেই ছিলেন এটিকে মোহনবাগানের জনি কাউকো। সেই স্মৃতি এখনও মনে করলে তাঁর গায়ে কাঁটা দেয়।
1/5ইউরোর প্রথম ম্যাচেই ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীনই ডেনমার্কের তারকা প্লেয়ার ক্রিশ্চিয়ান এরিকসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন। সেই সময় মাঠেই ছিলেন এটিকে মোহনবাগানের জনি কাউকো। সেই স্মৃতি এখনও মনে করলে তাঁর গায়ে কাঁটা দেয়।
কাউকো বলেছেন, ‘সে সময়ে মনের অবস্থা একেবারেই ভাল ছিল না। অনেক কিছু তখন মাথায় ঘুরছিল। কিন্তু ও এখন ভাল রয়েছে, এর জন্য আমি খুশি।’
2/5কাউকো বলেছেন, ‘সে সময়ে মনের অবস্থা একেবারেই ভাল ছিল না। অনেক কিছু তখন মাথায় ঘুরছিল। কিন্তু ও এখন ভাল রয়েছে, এর জন্য আমি খুশি।’
ইউরো কাপের মত টুর্নামেন্ট খেলা সরাসরি এটিকে মোহনবাগান দলে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু দেশের হয়ে খেলতে যাওয়ার কারণে এফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলা হয়নি তার। উজবেকিস্তানের শক্তিশালী দল নাসাফের বিরুদ্ধে বিধ্বস্ত হওয়ার ম্যাচে মাঠে থাকলেও নজর টানতে পারেননি। বুঝেছিলেন তার ওপর কতটা প্রত্যাশা সমর্থকদের। শারীরিকভাবে সেরা জায়গায় ছিলেন না। কিন্তু এখন টানা অনুশীলন করে যেমন শারীরিক ভাবে প্রস্তুত, তেমনই হাবাসের কোচিং স্টাইল সম্পর্কেও অবগত। জনি জানিয়ে দিচ্ছেন আর চিন্তা নেই সবুজ মেরুন সমর্থকদের।
3/5ইউরো কাপের মত টুর্নামেন্ট খেলা সরাসরি এটিকে মোহনবাগান দলে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু দেশের হয়ে খেলতে যাওয়ার কারণে এফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলা হয়নি তার। উজবেকিস্তানের শক্তিশালী দল নাসাফের বিরুদ্ধে বিধ্বস্ত হওয়ার ম্যাচে মাঠে থাকলেও নজর টানতে পারেননি। বুঝেছিলেন তার ওপর কতটা প্রত্যাশা সমর্থকদের। শারীরিকভাবে সেরা জায়গায় ছিলেন না। কিন্তু এখন টানা অনুশীলন করে যেমন শারীরিক ভাবে প্রস্তুত, তেমনই হাবাসের কোচিং স্টাইল সম্পর্কেও অবগত। জনি জানিয়ে দিচ্ছেন আর চিন্তা নেই সবুজ মেরুন সমর্থকদের।
নিজের সেরা ছন্দে আইএসএল খেলতে দেখা যাবে তাকে। সঙ্গে ফরাসি তারকা হুগো বৌমাস রয়েছেন। জনির দায়িত্ব হবে ডিফেন্স এবং আক্রমণভাগের মধ্যে ভারসাম্য বজায় রাখা। সেটা কিভাবে করবেন, রপ্ত করেছেন অনুশীলনে। ডিফেন্স শক্তিশালী রেখেই আক্রমণে যেতে চান হাবাস। জনি মনে করেন এই মরশুমে শক্তিশালী দল এটিকে মোহনবাগানের। স্বদেশী এবং বিদেশির মিশ্রন বেশ ভাল।
4/5নিজের সেরা ছন্দে আইএসএল খেলতে দেখা যাবে তাকে। সঙ্গে ফরাসি তারকা হুগো বৌমাস রয়েছেন। জনির দায়িত্ব হবে ডিফেন্স এবং আক্রমণভাগের মধ্যে ভারসাম্য বজায় রাখা। সেটা কিভাবে করবেন, রপ্ত করেছেন অনুশীলনে। ডিফেন্স শক্তিশালী রেখেই আক্রমণে যেতে চান হাবাস। জনি মনে করেন এই মরশুমে শক্তিশালী দল এটিকে মোহনবাগানের। স্বদেশী এবং বিদেশির মিশ্রন বেশ ভাল।
কাউকো এবারের ইউরোতে ফিনল্যান্ডের জার্সিতে সেন্ট্রাল মিডিও হিসেবে খেলেছেন। তবে কাউকো মূলত বক্স টু বক্স মিডিও হিসেবে খেলতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। তবে দলের প্রয়োজনে তিনি অ্যাটাকিং মিডিও বা বাঁদিক থেকেও খেলে থাকেন। কাউকোর মতো প্লেয়ারকে দলে পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।
5/5কাউকো এবারের ইউরোতে ফিনল্যান্ডের জার্সিতে সেন্ট্রাল মিডিও হিসেবে খেলেছেন। তবে কাউকো মূলত বক্স টু বক্স মিডিও হিসেবে খেলতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। তবে দলের প্রয়োজনে তিনি অ্যাটাকিং মিডিও বা বাঁদিক থেকেও খেলে থাকেন। কাউকোর মতো প্লেয়ারকে দলে পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।
অন্য গ্যালারিগুলি