বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের সূচি ঘোষণা হয়ে গেল, কিন্তু এখনও পাক সরকারের তরফে ভারতে আসার সবুজ সঙ্কেত অধরা PCB-র

বিশ্বকাপের সূচি ঘোষণা হয়ে গেল, কিন্তু এখনও পাক সরকারের তরফে ভারতে আসার সবুজ সঙ্কেত অধরা PCB-র

পাকিস্তান কি বিশ্বকাপ খেলতে ভারতে আসবে?

আইসিসি ১০০ দিন আগে ২০২৩ ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দিয়েছে। তবে এখন পাকিস্তান নিশ্চিত করে জানায়নি, তারা ভারতে বিশ্বকাপ খেলতে আসবে কিনা! এই নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে।

মঙ্গলবার মুম্বইতে একটি অনুষ্ঠাবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ক্রীড়াসূচি ঘোষণা করেছে। যে টুর্নামেন্ট ৫ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ২০২৩ ভারত, 2023 সংস্করণটি 50 ওভারের সবচেয়ে বড় বিশ্বকাপ হতে চলেছে। টুর্নামেন্টটি আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে। ১৯ নভেম্বর ফাইনালও হবে আমদাবাদেই। ১৫ এবং ১৬ দু'টি সেমিফাইনাল মুম্বই ও কলকাতায় অনুষ্ঠিত হবে।

এবার বিশ্বকাপের ক্রীড়াসূচি অনেক দেরী করেই ঘোষণা করা হয়েছে। আসলে পাকিস্তান দলকে নিয়েই সমস্যার কারণে দেরী করে ক্রীড়াসূচি ঘোষণা করা হয়েছে। বাবর আজমের নেতৃত্বাধীন দল বিশ্বকাপের জন্য ভারতে যাবে কিনা, তা নিয়ে দীর্ঘ দিন ধরে টানাপোড়েন চলেছে। বিশেষ করে গত বছরের অক্টোবরে বিসিসিআই সচিব জয় শাহ যখন ঘোষণা করে দিয়েছিলেন যে, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না, তখন থেকেই শুরু হয় বিতর্ক। ভারতে আসা নিয়ে বেঁকে বসে পাকিস্তান।

আরও পড়ুন: দুধের স্বাদ ঘোলে,বিশ্বকাপে ভারতের ম্যাচ না পেলেও গা-ঘামানোর লড়াই হবে এই দুই স্টেডিয়ামে

এমন কী পিসিবি এবং পাকিস্তান ক্রিকেটের প্রাক্তনীরাও বিশ্বকাপ বয়কটের আহ্বান জানান। বিশেষ করে পিসিবি-র হাইব্রিড মডেলেও এশিয়া কাপ খেলা নিয়ে বিসিসিআই যখন আপত্তি তুলেছিল, তখন ঝামেলা আরও জটিল হয়ে ওঠে। তবে পরে ঠিক হয়, হাইব্রিড মডেলেই খেলা হবে এশিয়া কাপ। আর পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কা দ্বিতীয় আয়োজক দেশ হয়।

কিন্তু ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে এখনও প্রশ্ন থেকে গিয়েছে। তবে আইসিসি মঙ্গলবার বিশ্বকাপের ক্রীড়াসূূচি ঘোষণা করলেও, এখনও পর্যন্ত পাকিস্তানের তরফ থেকে নিশ্চিত করে কোনও বার্তা আসেনি। তারা ভারতে আসবে কিনা, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। আইসিসি এবং বিসিসিআই এখনও পাকিস্তানের কাছ থেকে আনুষ্ঠানিক নিশ্চিতকরণের অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন: ভারতীয় দলে ব্রাত্য, ভাগ্য ফেরাতে অন্ধ্র ছেড়ে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি খেলবেন হনুমা বিহারী- রিপোর্ট

দুই প্রতিবেশী দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে, পাকিস্তান ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারত সফর করেনি। পাকিস্তানের তরফে ভারতে আসা নিয়ে শেষ আপডেটটি ছিল যে, বিদেশ মন্ত্রণালয় এখনও বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করছে। এবং পিসিবি-কে শীঘ্রই তারা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

পিসিবি-র কমিউনিকেশন ডিরেক্টর সামি উল হাসান বলেছেন, ‘ম্যাচ, ভেন্যু সহ ভারতে যে কোনও সফরের জন্য পাকিস্তান সরকারের ছাড়পত্রের প্রয়োজন পিসিব-র। আমরা নির্দেশের জন্য সরকারের সঙ্গে যোগাযোগ করছি, এবং তাদের কাছ থেকে কোনও কিছু জানতে পারলেও, আমরা ইভেন্ট অথরিটিকে (আইসিসি) আপডেট করব। এই অবস্থানটি আমরা কয়েক সপ্তাহ আগে আইসিসি-কে জানিয়েছিলাম, যখন তারা আমাদের সঙ্গে খসড়া ক্রীড়াসূচি শেয়ার করেছিল এবং আমাদের প্রতিক্রিয়া চেয়েছিল।’

২০২৩ পাকিস্তানে নির্বাচনের বছর হওয়ায় সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা বিলম্বিত হচ্ছে। সম্ভবত নতুন সরকার যখন দায়িত্ব নেবে, তখন সিদ্ধান্ত নেওয়া হবে এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের মতোই টুর্নামেন্টের মুখেমুখে তাদের সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘণ্টায় সাড়ে ৬ লাখ টাকা খরচ! ডায়মন্ড মডেলের হিসেব দিলেন অভিষেক,১০ বছরে কত জানেন? কীভাবে ব্যাকিং ছাড়া এক দশক পার করলেন বলিউডে? সহজ সত্যিটা বললেন তাপসী দুরন্ত তুষার দেশপান্ডের গতির সামনে থমকে গেল ট্র্যাভিসদের SRH, ৭৮ রানে জিতল CSK SRK-র ছেলের বলে মারতে পারল না রিঙ্কু, KKR ফ্যানরা বলল 'স্টার্ক কে? আব্রাম খেলুক! কসবার আনন্দপুরে রক্তাক্ত বিজেপি নেত্রী, গ্রেফতার আসরাফ সহ ২ 'সব ঠিক আছে তো?' ছেলেকে নিয়েই জন্মদিনের আনন্দে মাতোয়ারা কোয়েল, গরহাজির রানে DC ম্যাচের আগে ইডেনের পিচ নিয়ে কি খুশি নন KKR-এর হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত 'বাবা, আমি আর পারছি না!' দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্যু ক্লপ যুগের শেষ, এবার লিভারপুলের দায়িত্বে আর্নে স্লট ইডেন গার্ডেন্সে নাইটদের বধ করে মিষ্টি দই দিয়ে সেলিব্রেশন পঞ্জাব ক্রিকেটারদের

Latest IPL News

দুরন্ত তুষার দেশপান্ডের গতির সামনে থমকে গেল ট্র্যাভিসদের SRH, ৭৮ রানে জিতল CSK SRK-র ছেলের বলে মারতে পারল না রিঙ্কু, KKR ফ্যানরা বলল 'স্টার্ক কে? আব্রাম খেলুক! DC ম্যাচের আগে ইডেনের পিচ নিয়ে কি খুশি নন KKR-এর হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত ইডেন গার্ডেন্সে নাইটদের বধ করে মিষ্টি দই দিয়ে সেলিব্রেশন পঞ্জাব ক্রিকেটারদের ইডেনের পিচ পরীক্ষায় DC ডিরেক্টর সৌরভ, KKR-র জন্য নাইটদের অনুশীলনে শাহরুখ রিঙ্কুর পর আবার কোন ক্রিকেটার পেলেন বিরাট কোহলির ব্যাট? দেখুন… IPL 2024-বোলারদের বাঁঁচান, আইপিএলে ব্যাটারদের দাদাগিরি দেখে আবেদন অশ্বিনের ১৫ বছর ধরে জেতাচ্ছি, নিজেরা না খেলে এরা স্ট্রাইক রেট নিয়ে লাফাচ্ছে, তোপ বিরাটের অপরাজিত ৭০-এও নায়ক নন কোহলি, ৪১ বলের শতরানে RCB-কে জেতালেন ব্রিটিশ তারকা IPL 2024- দিল্লি ম্যাচের আগেই দুই ক্রিকেটারকে নিয়ে বড় আপডেট দিলেন নাইটদের কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.