বাংলা নিউজ > ময়দান > এমন কী মেসেজ করেছিলেন ওয়ার্ন, যেটা জীবনে ডিলিট করবেন না গিলক্রিস্ট

এমন কী মেসেজ করেছিলেন ওয়ার্ন, যেটা জীবনে ডিলিট করবেন না গিলক্রিস্ট

অস্ট্রেলিয়ার জার্সিতে অ্যাডাম গিলক্রিস্ট ও শেন ওয়ার্ন। ছবি- ফাইল চিত্র। (Action Images)

৪ মার্চ হার্ট অ্যাটাকে মারা যান কিংবদন্তি শেন ওয়ার্ন।

গত শুক্রবারই বিশ্বকে আলবিদা জানিয়েছেন দুই অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন ও রড মার্শ। দুই তারকাই হার্ট অ্যাটাকে মারা গিয়েছেন। সেই দুঃখে মর্মাহত গোটা বিশ্ব। এই দুই কিংবদন্তির মৃত্যু যেন অ্যাডাম গিলক্রিস্টের কাছে আরও বেশি বেদনাদায়ক। কারণ এনাদের একজনকে তিনি নিজের আইডল মেনে এসেছেন এবং আরেকজনের সঙ্গে নিজের ক্রিকেট জীবনের সেরা মুহূর্তগুলি ভাগ করে নিয়েছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে গিলক্রিস্ট জানান মৃত্যুর মাত্র আট ঘণ্টা আগেই প্রিয় বন্ধু ওয়ার্ন তাঁকে মেসেজ করেছিলেন। সেই মেসেজের বিষয়ে ABC News-কে গিলি জানান, ‘আমি ওয়ার্নের সঙ্গে এক সপ্তাহ আগে কথা বলেছিলাম এবং ও আমায় সম্প্রতি একটা মেসেজও পাঠিয়েছিল। আমার যতদূর মনে হচ্ছে, সেটা ওর মৃত্যুর আট ঘণ্টা মতো আগে। ও আমায় লিখেছিল, চার্চ (গিলক্রিস্টের ডাকনাম), রডকে দারুণ শ্রদ্ধাজ্ঞলি দিয়েছ। আমি রডের মৃত্যুর পর একটা ভয়েস ওভার করি এবং সেটা আমার সৌভাগ্য। আমরা তখনও আমার ছোটবেলার হিরো রড মার্শের মৃত্যুই মেনে নিতে পারছিলাম না। ওয়ার্নি আমায় ও ভয়েস ওভারের জন্যই বাহবা দিয়েছিল। এটাই আমরা আর শেষ কথা। এই মেসেজ আমি জীবনে ডিলিট করব না।’

গিলক্রিস্ট নিজেও অস্ট্রেলিয়া তথা বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। নিজের অসাধারণ আক্রমণাত্মক ব্যাটিং এবং তুখর উইকেটকিপিংয়ের জন্য বিখ্যাত ছিলেন তিনি। তবে সেইসব নয়, বরং ওয়ার্নের বলে উইকেটের পিছনে কিপিং করাটাকেই তাঁর নিজের কেরিয়ারের ‘হাইলাইট’ হিসাবে বেছে নিয়েছেন গিলক্রিস্ট।

বন্ধ করুন