বাংলা নিউজ > ময়দান > IPL-এ নতুন দল কিনতে আগ্রহী গোয়েঙ্কা ও আদানি গ্রুপ, রিপোর্ট

পরের আইপিএলে বিসিসিআই বাড়তি একটি দল খেলাতে পারে। এমন সম্ভাবনা তৈরি হওয়ার পরেই নতুন দল কিনতে আগ্রহ প্রকাশ করেছে গোয়েঙ্কা ও আদানি গ্রুপ। এমনটাই খবর বোর্ডের অন্দরমহলে।

এবছর আইপিএল অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। পরের বছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ফিরতে পারে ভারতের মাটিতে। বিসিসিআই আমদাবাদ বা উত্তরপ্রদেশের কোনও শহর থেকে বাড়তি একটি দল নিয়ে পরের আইপিএল ৯ দলের করার ইচ্ছা প্রকাশ করেছে। আমদাবাদের মোতেরায় নবনির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়াম এখন বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। অন্যদিকে কানপুরের একাধিক স্টেডিয়ামে বেশ কিছুদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়।

মুম্বই মিররে প্রকাশিত খবর অনুযায়ী আদানি গ্রুপ ও আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ বিসিসিআইয়ের কাছে আগ্রহ প্রকাশ করেছে আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি কেনার। গোয়েঙ্কা গ্রুপের হাতে এর আগে আইপিএলে পুণে ফ্র্যাঞ্চাইজির মালিকানা ছিল। চেন্নাই ও রাজস্থান নির্বাসিত থাকার সময় ২ বছর আইপিএলে প্রতিনিধিত্ব করে রাইজিং পুণে সুপারজায়ান্টস, যারা ২০১৭ সালে আইপিএলের ফাইনাল খেলে।

যদিও বিসিসিআইয়ের পরিকল্পনা নির্ভর করছে পরের আইপিএল কোথায় অনুষ্ঠিত হবে তার উপর। তাছাড়া পরের আইপিএলের আগে ফ্র্যাঞ্চাইজিগুলির হাতে সময় নিতান্ত কম। তাই আইপিএল নিলাম থেকে দল গুছিয়ে নেওয়া কঠিন কাজ হয়ে দাঁড়াতে পারে ফ্র্যাঞ্চাইজিদের পক্ষে। এই অবস্থায় নতুন দল খেলাতে হলে মেগা আইপিএল নিলাম আয়োজন করতেই হবে বোর্ডকে।

বন্ধ করুন