বাংলা নিউজ > ময়দান > Team India's new kit sponsor: টিম ইন্ডিয়ার সঙ্গে হাত মেলাল মেসিদের স্পনসর! নয়া জার্সি পরে WTC ফাইনালে বিরাটরা

Team India's new kit sponsor: টিম ইন্ডিয়ার সঙ্গে হাত মেলাল মেসিদের স্পনসর! নয়া জার্সি পরে WTC ফাইনালে বিরাটরা

ভারতীয় দলের কিট স্পনসর হল অ্যাডিডাস। (ফাইল ছবি, সৌজন্যে এপি এবং বিসিসিআই)

নয়া কিট স্পনসর পেল ভারতীয় ক্রিকেট দল। যে সংস্থ লিওনেল মেসিরও স্পনসর বটে। ওই নয়া কিট স্পনসরের জার্সি পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা।

মাসকয়েক ধরেই তুমুল জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনায় সিলমোহর পড়ল। ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর হল জার্মান সংস্থা অ্যাডিডাস। যে সংস্থার জার্সি পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা (আগে থেকেই রোহিতের ব্যক্তিগত স্পনসর হল অ্যাডিডাস)। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে অ্যাডিডাসের কত টাকার চুক্তি হয়েছে, সেই চুক্তির মেয়াদ কতদিনের, তা অবশ্য বিসিসিআইয়ের তরফে জানানো হয়নি। গত ফেব্রুয়ারিতে কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে অ্যাডিডাসের সঙ্গে ৩৫০ কোটি টাকার চুক্তির বিষয়ে ভাবনাচিন্তা করছে বিসিসিআই।

সেইসময় অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনও উচ্চবাচ্য করা হয়নি। সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে অ্যাডিডাসের সঙ্গে চুক্তির বিষয়ে ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। টুইটারে তিনি লেখেন, 'অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে কিট স্পনসর হিসেবে অ্যাডিডাসের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি হয়েছে। আমরা ক্রিকেটের প্রসারে প্রতিজ্ঞাবদ্ধ। সেই পরিস্থিতিতে বিশ্বের অন্যতম সেরা স্পোর্টস ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হতে পেরে অত্যন্ত উৎফুল্ল আমরা। স্বাগত অ্যাডিডাস।'

কবে থেকে অ্যাডিডাসের জার্সি পরে নামবে টিম ইন্ডিয়া? 

বর্তমানে ভারতের যে কিট স্পনসর আছে, সেই কিলার জিনসের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে আগামী ৩১ মে। তারপর থেকেই অ্যাডিডাসের কিট পরে মাঠে নামবে ভারতীয় ক্রিকেট দল। সেক্ষেত্রে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় পুরুষ ক্রিকেট দল অ্যাডিডাসের জার্সি পরে মাঠে নামবে। যে ফাইনাল শুরু হচ্ছে আগামী ৭ জুন থেকে।

আরও পড়ুন: WTC Final 2023: বুমরাহ-পন্ত না থাকায় চাপে থাকবে ভারত, WTC ফাইনালে অজিদের এগিয়ে রাখলেন চ্যাপেল

মেসির স্পনসর অ্যাডিডাস

বিশ্বের তাবড়-তাবড় খেলোয়াড় এবং প্রতিযোগিতার সঙ্গে অ্যাডিডাসের চুক্তি আছে। ফুটবলের রাজপুত্র লিওনেল মেসির স্পনসর হল অ্যাডিডাস। আবার ফুটবল বিশ্বকাপেরও স্পনসর হল জার্মান সংস্থা। ফুটবল বিশ্বকাপে অ্যাডিডাসের বল ব্যবহৃত হয়। বিশ্বকাপে যে গোল্ডেন বল, গোল্ডেন বুট, গোল্ডেন গ্লাভসও দেওয়া হয়, তাতে অ্যাডিডাসের নাম থাকে। তাছাড়া জার্মানি, আর্জেন্তিনা, স্পেনের মতো দেশেরও কিট স্পনসর হল অ্যাডিডাস।

আরও পড়ুন: WTC Final 2023: IPL খেলেই টেস্টে সুযোগ পেলে তো রঞ্জির কোনও মানে হয় না, ক্ষুব্ধ বাংলার তারকা

নয়া মূল স্পনসরের খোঁজে বিসিবিআই: রিপোর্ট

একাধিক রিপোর্ট অনুযায়ী, নয়া মূল স্পনসরেরও খোঁজ চালাচ্ছে বিসিসিআই। বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের মূল স্পনসর বাইজুস হলেও নির্দিষ্ট সময়ের আগেই চুক্তিতে ইতি টানতে চায় সেই সংস্থা। যে চুক্তি আদতে আগামী নভেম্বরে শেষ হওয়ার কথা আছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন