বাংলা নিউজ > ময়দান > বাতিল হয়ে গেল এএফসি কাপ, যাচ্ছে না হাবাসের এটিকে মোহনবাগান
এএফসি কাপ খেলা হচ্ছে না হাবাসের দলের।
এএফসি কাপ খেলা হচ্ছে না হাবাসের দলের।

বাতিল হয়ে গেল এএফসি কাপ, যাচ্ছে না হাবাসের এটিকে মোহনবাগান

  • শনিবারই সবুজ-মেরুনের দুই প্লেয়ার প্রবীর দাস এবং শেখ সাহিলের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছিল।

করোনার জেরে এ বার বাতিল করে দিতে হল এএফসি কাপ। সূত্রের খবর অনুযায়ী, রবিবার এএফসি-র তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বভাবতই এএফসি কাপ খেলতে যেতে হচ্ছে না এটিকে মোহনবাগানকে।

শনিবারই সবুজ-মেরুনের দুই প্লেয়ার প্রবীর দাস এবং শেখ সাহিলের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছিল। তার উপর আবার বিদেশি প্লেয়াররা অনেকেই এএফসি কাপ খেলতে আসবেন না বলে জানিয়েছিলেন। কারণ অনেক দেশেই লকডাউন চলছে। আবার কোথাও কোথাও বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে এটিকে মোহনবাগানের এএফসি কাপ খেলতে যাওয়া সমস্যায় হয়ে দাঁড়িয়েছিল। রবিবার অনির্দিষ্ট কালের জন্য এএফসি কাপ স্থগিত হয়ে যাওয়ায় বরং স্বস্তি পেয়েছেন সবুজ-মেরুন কর্তারা।

রবিবার সকালেই জানা গিয়েছিল, জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার জন্য সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি-কে মলদ্বীপ ছাড়ার নির্দেশ দিয়েছেন ও দেশের ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ। তাই সুনীলদের আর এএফসি কাপের ম্যাচটি খেলা হবে না। তবে এর জন্য বেঙ্গালুরুর প্রতিপক্ষ মলদ্বীপের ইগলস এফসি-কেও কোনও ভাবে ওয়াক ওভার দেওয়া যাবে না। 

এ দিকে এই ম্যাচে যে টিম জিতত, তাদের সঙ্গেই খেলতে হতো মোহনবাগানকে। কিন্তু করোনা পরিস্থিতিতে এই ম্যাচ আদৌ কবে হবে, সেটা নিয়েই অনিশ্চয়তা রয়েছে। পাশাপাশি করোনার জন্য এএফসি অর্ধেক ম্যাচই আয়োজন করে উঠতে পারছে না। যে কারণে আপাতত স্থগিতই করে দেওয়া হল এএফসি কাপ।

বন্ধ করুন