বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে কেন অশ্বিন বাদ, রোহিতের জবাবদিহি চাইতে পারেন আগরকার- দাবি ভারতের প্রাক্তনীর

WTC ফাইনালে কেন অশ্বিন বাদ, রোহিতের জবাবদিহি চাইতে পারেন আগরকার- দাবি ভারতের প্রাক্তনীর

অজিত আগরকার এবং রোহিত শর্মা।

অজিত আগরকারের নিয়োগের প্রায় সঙ্গে সঙ্গেই বিসিসিআই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করে। যে স্কোয়াড থেকে রোহিত শর্মা এবং বিরাট কোহলিদের বাদ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল এবং তিলক বর্মাকে নেওয়া হয়েছে।

এই সপ্তাহের শুরুতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সিনিয়র পুরুষ নির্বাচক কমিটির প্রধান নির্বাচক হিসেবে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার অজিত আগরকারকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে। আগরকার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচের পদ থেকে পদত্যাগ করার কয়েক দিন পরেই এই ঘোষণা করা হয়েছে।

প্রধান নির্বাচকের পদটি এই বছরের ফেব্রুয়ারির শুরু থেকে খালি ছিল। কারণ একটি স্টিং অপারেশনের ভারতীয় দল সম্পর্কে সংবেদনশীল তথ্য ফাঁস করার পরে চেতন শর্মাকে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াতে হয়েছিল। তার পর থেকে শিব সুন্দর দাস অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক হিসেবে কাজ চালিয়েছেন। অবশেষে নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন অজিত আগরকার।

আগরকারের নিয়োগের প্রায় সঙ্গে সঙ্গেই বিসিসিআই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করে। যে স্কোয়াড থেকে রোহিত শর্মা এবং বিরাট কোহলিদের বাদ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল এবং তিলক বর্মাকে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: প্রথম টেস্টের জন্য ১৩ জনের স্কোয়াড ঘোষণা উইন্ডিজের, ফিরলেন কর্নওয়াল, আছে ২ নতুন মুখ

প্রধান নির্বাচক হিসেবে তাঁর মেয়াদে, আগরকারের প্রধান অগ্রাধিকারগুলির মধ্যে একটি হবে দলকে আইসিসি ট্রফির খরা কাটাতে সহায়তা করা। ভারত শেষ বার ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে আইসিসি শিরোপা জিতেছিল। এবং তার পর থেকে আইসিসি-র কোনও টুর্নামেন্টের সেমিফাইনাল বা ফাইনালে পৌঁছলেও, জিততে পারেনি। রোহিত বর্তমানে ৩৬ এবং বিরাট কোহলির এই বছর ৩৫ হল। যে কারণে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারকে ভারতীয় ক্রিকেটারদের পরবর্তী প্রজন্মকে প্রস্তুত করার দায়িত্ব দেওয়া হতে পারে।

প্রাক্তন ভারতের ওপেনার আকাশ চোপড়া তাঁর অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে আগরকারের কাছ থেকে প্রত্যাশাগুলি ইতিমধ্যেই বর্ণনা করেছেন। তিনি বলেছেন, ‘আপনি যে কাজগুলি করবেন, তার জন্য আপনাকে স্মরণ করা হবে। কোচিংয়ের ক্ষেত্রে যেমন ফলাফলের ভিত্তিতে বিচার করা হয়, তেমনই আপনি যখন নির্বাচকের ভূমিকা গ্রহণ করেন, তখন আপনার দল যে ভাবে পারফর্ম করেছে, আপনি ট্রানজিশনটি ভালো ভাবে পরিচালনা করেছেন কিনা, আপনি কি পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের প্রস্তুত করতে পারছেন, ট্রফি জেতার জন্য দলকে সেরা সুযোগ দিতে পারছেন কিনা... এই বিষয়গুলোই আগরকারের ক্ষেত্রে দেখা হবে।’

আরও পড়ুন: অশ্বিন, সিরাজদের সামলাতে ঘাম ছুটল রোহিত-কোহলির, কোচের কড়া নজর ছিল জয়সওয়ালের উপর- ভিডিয়ো

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আরও বলেছেন যে, আগরকারেরও ভারতের প্লেয়িং একাদশ সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করার অধিকার থাকবে। আকাশ চোপড়া আরও জোর দিয়েছেন যে, প্রধান নির্বাচক অবশ্যই গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে রবিচন্দ্রন অশ্বিনকে বাদ দেওয়ার পিছনে যুক্তি জিজ্ঞেস করতে পারেন।

চোপড়ার দাবি, ‘রোহিতকে প্রশ্ন করতে পারেন অজিত আগরকারও, তুমি অশ্বিনকে খেলাওনি কেন? সেই রকম চিন্তা প্রক্রিয়া কি ছিল? তিনি একাদশ নির্ধারণ করেন না, তবে তাঁর জিজ্ঞাসা করার অধিকার রয়েছে। কারণ তিনি নির্বাচকদের চেয়ারম্যান।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.