মাশরাফি মুর্তজা
মাশরাফি মুর্তজা

'আমি কি চোর?' কেন এই প্রশ্ন মাশরাফি মুর্তজার

সাংবাদিকের ওপর ক্ষোভে ফেটে পড়লেন বাংলাদেশ অধিনায়ক।

বিশ্বকাপের পর ফের মাঠে ফিরছেন বাংলাদেশের ওডিআই অধিনায়ক মাশরাফি মুর্তজা। রবিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ। সিলেটে প্রথম ম্যাচের প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন মাশরাফি।

গত দশ ওডিআইতে মাত্র একটি উইকেট নিয়েছেন তিনি। তাঁর কি এই পারফরমেন্সের জন্য লজ্জা করছে না, এই প্রশ্নে ক্ষোভে ফেটে পড়লেন বাংলাদেশের অধিনায়ক। সমালোচনা হতেই পারে, কিন্তু লজ্জা, আত্মসম্মান এই সংক্রান্ত প্রশ্ন কোথা থেকে আসছে সেই নিয়ে প্রশ্ন করেন তিনি। কিছুটা আবেগতাড়িত হয়েই উত্তর দেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম বড় আইকন, যিনি বহু ম্যাচ জিতিয়েছেন নিজের দলকে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মাশরাফি বলেন, ‘আত্মসম্মান বা লজ্জার কথা বলছেন, আমি কি চুরি করি মাঠে? আমি কি চোর? খেলার সঙ্গে লজ্জা, আত্মসম্মানবোধ আমি মেলাতে পারি না। এত জায়গায় এত চুরিচামারি হচ্ছে, তাদের কোনো লজ্জা নেই। উইকেট আমি নাই পেতে পারি। আমার সমালোচনা আপনারা করবেন, সমর্থকেরা করবে। লজ্জা পেতে হবে কেন?'

একই সঙ্গে তিনি বলেন যে তাঁর পারফরমেন্স খারাপ হলে তাঁকে দল থেকে বাদ দিয়ে যেতে পারে, কিন্তু এই রকমের প্রশ্ন করা উচিত নয়। প্রসঙ্গত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের থেকে প্রচন্ড চাপে রয়েছেন এই সিনিয়র ক্রিকেটার। এটাই যে মাশরাফির অধিনায়ক হিসাবে শেষ টুর্নামেন্ট সেটা তাঁকে বলে দিয়েছে। বিসিবি চায় একনয় মাশরাফি নিজের ফিটনেসের ওপর যত্ন নিয়ে খেলুন নয়তো খেলা থেকে অবসর নিয়ে নিন। আগে কথা ছিল যে একটি বিদায়ী ম্যাচ খেলেই রিটায়ার করবেন তিনি। কিন্তু তারপর মাশরফি বলেন যতদিন উপভোগ করবেন, ততদিন খেলবেন তিনি। কিন্তু কেরিয়ারের সায়াহ্নে এসে চাপ অনুভব করছেন মাশরাফি। তারই জন্য হয়তো সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন তিনি।





বন্ধ করুন