বাংলা নিউজ > ময়দান > Antonio Conte: প্রকাশ্যে দলের খেলোয়াড়দের সমালোচনা, চাকরি গেল টটেনহ্যাম কোচ কন্তের

Antonio Conte: প্রকাশ্যে দলের খেলোয়াড়দের সমালোচনা, চাকরি গেল টটেনহ্যাম কোচ কন্তের

অ্যান্তনিও কন্তে (AFP)

প্রিমিয়র লিগের দল টটেনহ্যামের কোচের দায়িত্ব হারাতে হল ইতালিয়ান কোচকে। টটেনহ্যাম যদিও জানিয়েছে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কন্তের সঙ্গে সম্পর্ক ছেদ করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: প্রিমিয়র লিগের অন্যতম সেরা ক্লাব টটেনহ্যাম হটস্পার্স। চলতি মরশুমে দলের পারফরম্যান্সের রয়েছে ধারাবাহিকতার অভাব। ফলে দলের হেড কোচ ইতালির অ্যান্তোনিও কন্তের ভাগ্য আগে থেকেই অনিশ্চিত ছিল। এবার অবশ্য তাঁর ভাগ্য নির্ধারণ হয়েই গেল! ফুটবলারদের প্রকাশ্যে সমালোচনা করেছিলেন তিনি। ফলে তাঁকে নিয়ে জল্পনা বাড়ছিল। অবশেষে ফুটবলারদের বিরুদ্ধে বিষোদগার করার কারণে এবার চাকরিটাই খোয়াতে হল তাঁকে। বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা করা হল ক্লাবের তরফে।

প্রিমিয়র লিগের দল টটেনহ্যামের কোচের দায়িত্ব হারাতে হল ইতালিয়ান কোচকে। টটেনহ্যাম যদিও জানিয়েছে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কন্তের সঙ্গে সম্পর্ক ছেদ করা হয়েছে। তবে বিশেষজ্ঞরা মনে করছেন ফুটবলারদের বিরুদ্ধে কথা বলেই চাকরি হারাতে হল কন্তেকে। মরশুমের বাকি সময়ে দলের দায়িত্ব পালন করবেন কন্তের সহকারী ক্রিস্তিয়ান স্তেল্লেনি। এবারের লিগ কাপে শুরুতেই ছিটকে গিয়েছিল টটেনহ্যাম। এরপর এই মাসের‌ শুরুতেই এফএ কাপ থেকেও বিদায় নিয়েছে তারা। এসি মিলানের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের অভিযানও শেষ হয়ে গিয়েছে। শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগে শেষ করাই এখন তাঁদের প্রধান চ্যালেঞ্জ।

চলতি মরশুমের লিগে শুরুটা খারাপ হয়নি টটেনহ্যামের। গত অক্টোবরের মাঝামাঝি থেকে মূলত তাদের খারাপ সময় শুরু হয়েছিল। এই সময় থেকেই পারফরম্যান্সের ধারাবাহিকতা হারায় তারা। এরপর একের পর এক ম্যাচ হারতে থাকে তারা। সেই থেকে কেবলমাত্র দুবার টানা দু ম্যাচ জয়ের স্বাদ পেয়েছে টটেনহ্যাম। আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে গত ১৮ মার্চ সাউদাম্পটনের মাঠে দু-গোলের লিড পেয়েও ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত ৩-১ গোলে এগিয়ে থাকার পর ৩-৩ গোলে ড্র হয়েছিল ম্যাচ। তা একেবারেই মেনে নিতে পারেননি কন্তে। দলের প্রতি ফুটবলারদের নিষ্ঠা, কর্তব্য নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এমনকি ফুটবলারদের সরাসরি ‘স্বার্থপর’ বলেন তিনি। এর এক সপ্তাহ পরেই কন্তের সঙ্গে টটেনহ্যামের সম্পর্ক ছিন্ন হল। ৫০৯ দিন টটেনহ্যামের দায়িত্বে ছিলেন তিনি। এই সময়ে ৭৬ ম্যাচ খেলেছে টটেনহ্যাম। যার মধ্যে জিতেছে ৪১টি, হেরেছে ২৩টি, ড্র ১২টি। জুভেন্টাস, ইতালির জাতীয় দল, চেলসি, ইন্টার মিলানে দায়িত্ব পালন করার পরে কন্তে ২০২১ সালে প্রধান কোচ হিসেবে যোগ দেন টটেনহ্যামের। তার কোচিংয়ে গত মরশুমে প্রিমিয়র লিগে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছিল ক্লাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ সামলান স্বস্তি World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম? কোনও প্লেয়ারকে দোষ দেব না, এই ভুল নিজেদের শোধরাতে হবে, ফের হারের পর হার্দিক মেজাজ ভালো নেই? ২ মিনিটে ভালো করে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস 'দল বদলে অনেক মূল্য চুকিয়েছি...', BJP-তে যোগদান নিয়ে বললেন বক্সার বিজেন্দ্র সিং গান নয়, এবার সোজা মন্ত্রপাঠ! খেলতে খেলতে শুভশ্রীকে কোন মন্ত্র পড়ে শোনাল ইউভান মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল ‘২৫ বছরের মেয়ে আমার থেকে বেশি..’, আদিত্য-অনন্যার সম্পর্ক নিয়ে কী বললেন চাঙ্কি

Latest IPL News

IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.