বাংলা নিউজ > ময়দান > বিপিএলে দল পেলেন না আশরাফুল-নাসির
ছবি: টুইটার
ছবি: টুইটার

বিপিএলে দল পেলেন না আশরাফুল-নাসির

  • দল পাননি টাইগারদের ক্রিকেটের দুই আলোচিত ক্রিকেটার মহম্মদ আশরাফুল ও নাসির হোসেন।

শুভব্রত মুখার্জি: ২১ জানুয়ারি থেকে শুরু হতে চলা বাংলাদেশ প্রিমিয়র লিগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়ে গেল আজ। সোমবার অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ প্রিমিয়র লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটে তেমন কোন বড়সড় চমক ছিল না। নিলামের মধ্যে দিয়ে ক্রিকেটারদের দলভুক্ত করেছে ৬টি ফ্রাঞ্চাইজি দল। তবে সব থেকে বড় বিস্ময়ের বিষয় আশরাফুল, নাসির হুসেনের মতো ক্রিকেটাররা এবার দল পেলেন না।

বিপিএলের ৬টি দলই ১০ জন করে স্থানীয় ক্রিকেটারকে দলে নিয়েছেন। যদিও একজন অটো চয়েজসহ ১৪ জনকে দলে নেওয়া যেত। অর্থাৎ বিসিবির নিয়মানুযায়ী প্লেয়ার্স ড্রাফটে ১৩ জন ক্রিকেটারের ডাক আসার কথা ছিল। কিন্তু কোনও ফ্র্যাঞ্চাইজিই তার প্রয়োজন অনুভব করেনি।

দল পাননি টাইগারদের ক্রিকেটের দুই আলোচিত ক্রিকেটার মহম্মদ আশরাফুল ও নাসির হোসেন। উল্লেখ্য বিপিএলে স্পট ফিক্সিং করার ফলেই একসময়ের বাংলাদেশ ক্রিকেটের সুপারস্টার আশরাফুল তাঁর ক্যারিয়ার কার্যত শেষ করে ফেলেছিলেন। সেই আশরাফুলের নামই ওঠেনি প্লেয়ার্স ড্রাফটে! টাইগারদের ঘরোয়া লিগগুলোতেও তাঁর পারফরম্যান্স একেবারেই ভাল নয়। সময়ের সঙ্গে তাল মিলিয়ে তার বয়সও বেড়েছে। সব মিলিয়েই কোনও ফ্রাঞ্চাইজি তাদের প্রতি আগ্রহ দেখায়নি।

অন্যদিকে বহুল আলোচিত অলরাউন্ডার নাসির হোসেনের নামও প্লেয়ার্স ড্রাফটে ওঠেনি। যদিও নাসির মাত্র কয়েক বছর আগেও ওয়ান ডে দলের নিয়মিত সদস্য ছিলেন। জাতীয় দলের একসময়ের এই ম্যাচ উইনার বর্তমান সময় দাঁড়িয়ে তাঁর ব্যক্তিগত জীবনেও নানা সমস্যায় রয়েছেন। বছরের শুরুতে বিয়ে করেছেন। কিন্তু বিয়ের বৈধতা নিয়ে মামলা চলছে। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) হাতে চোট পেয়েছিলেন। সেই ব্যথার কারণে তিনি বিসিএলে খেলছেন না।

বন্ধ করুন