বাংলা নিউজ > ময়দান > Asia Cup Hockey 2022: রাজকুমারের গোলে মানরক্ষা, জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ জিতল ভারত

Asia Cup Hockey 2022: রাজকুমারের গোলে মানরক্ষা, জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ জিতল ভারত

এশিয়া কাপে ব্রোঞ্জ জিতল ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

গোলপার্থক্যে ফাইনালের টিকিট হাতছাড়া হয় গতবারের চ্যাম্পিয়ন ভারতীয় হকি দলের।

তুলনায় কষ্ট করে গ্রুপ লিগের বাধা টপকাতে হলেও সুপার ফোরে আগাগোড়া ধারাবাহিকতা দেখায় ভারতীয় হকি দল। তবে দুর্ভাগ্যের বিষয় যে, ভালো খেলেও ফাইনালে ওঠা হয়নি গতবারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতের। গোল পার্থক্যের নিরিখে হাতছাড়া হয় খেতাবি লড়ইয়ের টিকিট।

তবে জাকার্তা থেকে খালি হাতে ফিরতে হচ্ছে না ভারতীয় দলকে। তারা ব্রোঞ্জ পদক সঙ্গে নিয়েই দেশে ফিরছে। বুধবার ব্রোঞ্জ মেডেল ম্যাচে ভারত ১-০ গোলে পরাজিত করে জাপানকে। ভারতের হয়ে ম্যাচের প্রথম কোয়ার্টারেই একমাত্র গোলটি করেন রাজকুমার পাল। ৬ মিনিটের মাথায় জাপানের জালে বল জড়িয়ে দেন তিনি।

আরও পড়ুন:- Asia Cup: সুপার ৪ থামল দৌড়, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করেই স্বপ্নভঙ্গ ভারতের

তৃতীয় স্থান নির্ণায়ক প্লে-অফের আগে জাপানের বিরুদ্ধে একবার গ্রুপ লিগে এবং একবার সুপার ফোরে মাঠে নামে ভারত। গ্রুপ লিগের ম্যাচে জাপানের কাছে ২-৫ গোলে হেরে যায় ভারতীয় দল। তবে সুপার ফোরে জাপানকে ২-১ গোলে হারিয়ে দেয় তারা। ব্রোঞ্জ মেডেল ম্যাচ মিলিয়ে টুর্নামেন্টে তৃতীয়বার জাপানের বিরুদ্ধে সম্মুখসমরে নামে ভারত। দু'বার তারা পর্যুদস্ত করে জাপানিদের।

আরও পড়ুন:- Asia Cup 22: ১৬ গোলে ইন্দোনেশিয়াকে পর্যুদস্ত করে এশিয়া কাপ হকির সুপার ৪-এ ভারত

উল্লেখ্য, এশিয়া কাপ হকিতে ভারত তিনবার চ্যাম্পিয়ন হয়েছে। ২০০৩, ২০০৭ ও গত মরশুমের (২০১৭) খেতাব জিতেছে তারা। এছাড়া পাঁচবার (১৯৮২, ১৯৮৫, ১৯৮৯, ১৯৯৪ ও ২০১৩) ফাইনালে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতকে। এই নিয়ে দ্বিতীয়বার তৃতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করতে হল ভারতকে। এর আগে ১৯৯৯ সালে এশিয়া কাপের ব্রোঞ্জ জিতেছিল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আদানি-হিন্ডেনবার্গ মামলার রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.