বাংলা নিউজ > ময়দান > Asia Cup: সুপার ৪ থামল দৌড়, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করেই স্বপ্নভঙ্গ ভারতের

Asia Cup: সুপার ৪ থামল দৌড়, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করেই স্বপ্নভঙ্গ ভারতের

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করেই স্বপ্নভঙ্গ হল ভারতের।

খারাপ গোলপার্থক্যের জেরেই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছতে পারল না ভারত।

প্রায় অবিশ্বাস্য ভঙ্গিমায় মালেশিয়াকে ১৬-০ ব্যবধানে হারিয়ে, এশিয়া কাপের সুপার ৪-এ নিজেদের জায়াগা পাকা করেছিল ভারতীয় হকি দল। প্রথম ম্যাচে জয়ও পেয়েছিল জাপানের বিরুদ্ধে। কিন্তু মালেশিয়া ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পর পর ড্র করে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন বীরেন্দ্র লাকরারা।

মঙ্গলবার (৩১ মে) দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সুপার ৪-র শেষ ম্যাচে নেমেছিল ভারত। সেই ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৪-৪ ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বেশি ভাল গোলপার্থক্য থাকার জেরেই ফাইনালে পৌঁছল দক্ষিণ কোরিয়া। আয়োজক দেশ মালেশিয়ার বিরুদ্ধেই ফাইনাল খেলবে দক্ষিণ কোরিয়া। অপরদিকে, তৃতীয় স্থান দখলের লড়াইয়ে জাপানের মুখোমুখি হবে ভারত।

আরও পড়ুন:- দুই গোলে পিছিয়ে পড়েও, দারুণ লড়াইয়ে মালেশিয়ার সঙ্গে ড্র করল ভারতীয় হকি দল

আরও পড়ুন:- সুপার-৪ পর্যায়ের প্রথম ম্যাচেই জাপানকে হারাল ভারত

এদিন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে নিলম সঞ্জীপ প্রথম কোয়ার্টারে মাত্র আট মিনিটেই পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন। তবে পিছিয়ে গিয়ে কোরিয়া পর পর দুই গোল দিয়ে লিডে চলে যায়। ২০ মিনিটে মনিন্দর সিং ভারতের হয়ে সমতা ফেরান। পরের মিনিটেই শেশে গোদা ভারতকে এগিয়ে দেন। তবে ২৭ মিনিটে কিম জুঙ্ঘো কোরিয়ার হয়ে গোল করে স্কোর ৩-৩ করেন। 

তৃতীয় কোয়ার্টারে মারেশ্বরণের সুবাদে ভারত চতুর্থ গোল করে ফের লিড নিয়ে নেয়। তবে জাঙ্গ মাঞ্জে গোলে কোরিয়া ওই কোয়ার্টারের শেষেই সমতায় ফেরে। শেষ কোয়ার্টারে ভারত আক্রমণে ঝাঁপিয়ে পড়লেও, কোরিয়ার জমাট রক্ষণ আর গোল করতে দেয়নি। ফলে ৪-৪ শেষ হয় এই রোমহর্ষক ম্যাচ।

বন্ধ করুন