বাংলা নিউজ > ময়দান > কোহলিদের জন্য ফের পিছতে পারে এশিয়া কাপ, দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের
অনুশীলনে কোহলিরা। ছবি- গেটি।
অনুশীলনে কোহলিরা। ছবি- গেটি।

কোহলিদের জন্য ফের পিছতে পারে এশিয়া কাপ, দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের

  • গত বছর টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয়ে যায়।

ইতিমধ্যেই একবার পিছিয়ে গিয়েছে এশিয়া কাপ ক্রিকেট। গত বছর করোনা মহামারির জন্য স্থগিত হয়ে যায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট। যদিও পাকিস্তানের তরফে দাবি করা হয়্ছিল যে, আইপিএলের জন্যই নাকি স্থগিত রাখতে হয়েছে এশিয়া কাপ।

গতবছর ঘুরিয়ে ভারতের ঘাড়ে দোষ চাপানোপ চেষ্টা করলেও এবার অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, ভারতের জন্য পুনরায় স্থগিত হয়ে যেতে পারে এশিয়া কাপ।

পিসিবির পক্ষ থেকে চেয়ারম্যান এহসান মানি ও সিইও ওয়াসিম খান জানিয়ে দেন, ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে, তবে স্থগিত হয়ে যেতে পারে এশিয়া কাপ। কেননা, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও এশিয়া কাপের সূচির মধ্যে সংঘাত বাঁধতে পারে।

করাচিতে সাংবাদিক সম্মেলনে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘গতবছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা স্থগিত হয়ে এবছর অনুষ্ঠিত হওয়ার কথা। আগামী জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে বলেই মনে হচ্ছে এশিয়া কাপ নির্দিষ্ট সময়ে আয়োজন করা সম্ভব হবে না। শ্রীলঙ্কা জানিয়েছে, তারা জুনে এশিয়া কাপ আয়োজনের চেষ্টা চালাচ্ছে। সুতরাং, দু’টি সূচির মধ্যে সংঘাত বাঁধতে পারে। মনে হচ্ছে এশিয়া কাপ ২০২৩ সালে পিছিয়ে দিতে হবে।'

ওয়াসিম খানও মনে করছেন যে, ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সম্ভাবনা প্রবল। সুতরাং এশিয়া কাপ পিছিয়ে যাওয়াই স্বভাবিক। তাঁর কথায়, ‘মনে হচ্ছে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবে এবং নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। একারণেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ ওই সময়ে আয়োজন করা সম্ভব হবে না। আমরা অপেক্ষা করছি চূড়ান্ত ছবিটা দেখার জন্য। তবে যদি এখন আয়োজন করা না যায়, তবে আমরা পরবর্তী সময়ে এশিয়া কাপ আয়োজন করব।’

বন্ধ করুন