বাংলা নিউজ > ময়দান > এটিকে মোহনবাগানের এএফসি কাপের প্রস্তুতি শিবির হতে পারে শ্রীলঙ্কায়
এটিকে মোহনবাগান টিম। ছবি: টুইটার
এটিকে মোহনবাগান টিম। ছবি: টুইটার

এটিকে মোহনবাগানের এএফসি কাপের প্রস্তুতি শিবির হতে পারে শ্রীলঙ্কায়

  • এটিকে মোহনবাগানের এএফসি কাপের প্রস্তুতি কোথায় হবে, তাঁর চূড়ান্ত সিদ্ধান্ত এপ্রিলের শুরুর দিকেই নেওয়া হবে। ওই সময়েই এএফসি কাপের জন্য বিদেশিদের নামও ঠিক করবেন বলে জানিয়েছেন দলে কোচ হাবাস।

কোথায় এএফসি কাপের শিবির করবে এটিকে মোহনবাগান? এই নিয়ে চিন্তায় পড়ে গিয়েছেন এটিকে মোহনবাগান কর্তারা। বিধানসভা নির্বাচনের জন্য কলকাতায় শিবির করা সম্ভব নয়। পুলিশও সম্ভবত অনুমতি দেবে না। ভারতের বিভিন্ন জায়গায় করোনা সংক্রমণ বাড়ছে। তা ছাড়া প্র্যাকটিসের জন্য মাঠও সব সময় পাওয়া যাচ্ছে না। দেশের বাইরেও একই পরিস্থিতি। বিশ্বস্ত সূত্রের খবর, শ্রীলঙ্কায় শিবির করা নিয়ে ভাবনাচিন্তা চলছে এটিকে মোহনবাগাবানের। তবে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি।

জানা গিয়েছে, শ্রীলঙ্কায় যেহেতু করোনার প্রকোপ কিছুটা কমএবং ওখানে প্র্যাকটিসের খরচও কম, তাই ওখানকার কথা ভাবা হচ্ছে। তবে শ্রীলঙ্কার পরিকাঠামো আগে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে প্র্যাকটিসের জন্য আদৌ ঠিকঠাক মাঠ পাওয়া যাবে কিনা, সে বিষয়েও নিশ্চিত হতে চান কলকাতার দলটির কর্তারা। এএফসি কাপের ম্যাচ হবে মলদ্বীপে। যে কারণে প্রথমে ভাবা হয়েছিল, ওখানে গিয়েই শিবির করবে দল। কিন্তু মলদ্বীপের প্র্যাকটিস মাঠগুলো সবই কৃত্রিম ঘাসের। সেই সঙ্গে ওখানে শিবির করার খরচও বেশি। তাই মলদ্বীপের ভাবনা বাতিল করা হয়। এখন মোহনবাগানের ভাবনায় শ্রীলঙ্কা রয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এপ্রিলের শুরুর দিকে নেওয়া হবে বলে খবর।

আন্তোনিও লোপেজ হাবাস এপ্রিলে শেষের দিকে এএফসি কাপের প্রস্তুতি শিবির শুরু করতে চান। ২৩-২৪ এপ্রিল শিবির শুরুর কথা বলেছিল এটিকে মোহনবাগান কোচ। এদিকে এএফসি কাপের জন্য এখনও কোনও বিদেশিকে চূড়ান্ত করেননি হাবাস। এপ্রিলের শুরুতেই বিদেশিদের নামও চূড়ান্ত করে ফেলবেন বলে কর্তাদের জানিয়েছেন তিনি। এফসি কাপে এটিকে মোহনবাগানের প্রথম ম্যাচ ১৪ মে। বাকি দু’টি ম্যাচ যথাক্রমে ১৭ ও ২০ মে।

বন্ধ করুন