বাংলা নিউজ > ময়দান > ATP Rankings: রেকর্ড অষ্টমবার এক নম্বর র‌্যাঙ্কিংয়ে বছর শেষ করলেন নোভাক জকোভিচ

ATP Rankings: রেকর্ড অষ্টমবার এক নম্বর র‌্যাঙ্কিংয়ে বছর শেষ করলেন নোভাক জকোভিচ

এক নম্বর র‌্যাঙ্কিংয়ে বছর শেষ করলেন নোভাক জকোভিচ (ছবি-REUTERS)

নোভাক জকোভিচ সোমবার অষ্টম বারের মতো এটিপি টেনিস র‌্যাঙ্কিংয়ে এক নম্বর খেলোয়াড় হিসেবে বছর শেষ করেছেন। এরই সঙ্গে সঙ্গে তিনি রেকর্ড গড়ে ফেলেছেন। তিনি পুরুষদের এককে রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। তিনি ২০২৩ সালে উইম্বলডনে রানার আপও ছিলেন।

নোভাক জকোভিচ সোমবার অষ্টম বারের মতো এটিপি টেনিস র‌্যাঙ্কিংয়ে এক নম্বর খেলোয়াড় হিসেবে বছর শেষ করেছেন। এরই সঙ্গে সঙ্গে তিনি রেকর্ড গড়ে ফেলেছেন। জকোভিচ বছরের চারটি গ্র্যান্ড স্ল্যামের তিনটি শিরোপা জিতেছেন, জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন, জুনে ফ্রেঞ্চ ওপেন এবং সেপ্টেম্বরে ইউএস ওপেন জিতেছেন। তিনি পুরুষদের এককে রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। তিনি ২০২৩ সালে উইম্বলডনে রানার আপও ছিলেন।

জকোভিচ ২০২৩ সালে ৫৬টি জয়ের নথিভুক্ত করেছেন, যখন তিনি সাতবার পরাজয়ের মুখোমুখি হয়েছেন। এই সময়ের মধ্যে তিনি সাতটি শিরোপা জিতেছেন, যার মধ্যে গত মাসে এটিপি ফাইনাল শিরোপাও রয়েছে। সার্বিয়ার ৩৬ বছর বয়সি জকোভিচ কার্লোস আলকারাজকে হারিয়ে শীর্ষ র‌্যাঙ্কিং অর্জন করেছেন। জুলাইয়ে উইম্বলডনের ফাইনালে জকোভিচকে পাঁচ সেটে পরাজিত করেন আলকারাজ। আলকারাজ দ্বিতীয় র‍্যাঙ্কিং প্লেয়ার হিসাবে ২০২৩ শেষ করেছে।

গত মাসে ডব্লিউটিএ ফাইনালের শিরোপা জেতা ইগা সুয়াটেক, ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ে এক নম্বর মহিলা খেলোয়াড় রয়েছেন। আরিনা সাবালেঙ্কা, কোকো গফ, এলেনা রাইবাকিনা এবং জেসিকা পেগুলা তাদের পরে আসেন। ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ ২০২৩ এর ATP মরশুম শীর্ষে শেষ করেছেন। রেকর্ড অষ্টমবারের মতো শীর্ষে বছর শেষ করেছেন তিনি।

তুরিনে কার্লোস আলকারাজকে হারিয়ে এটিপি ফাইনালের শিরোপা জিতেছেন ৩৬ বছর বয়সি এই তারকা খেলোয়াড়। সার্বিয়ান খেলোয়াড় তার অষ্টম এটিপি ফাইনালে জয়ের পরদিন সোমবার এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে তার ঐতিহাসিক চারশোতম সপ্তাহ শুরু করেন। শুধুমাত্র রজার ফেডেরার (৩১০ সপ্তাহ) ৩০০ সপ্তাহ পেরিয়েছেন। বছরের শেষে সবচেয়ে বেশি সংখ্যক সেরা তিনে থাকা জকোভিচ ফেডেরারের সমান। এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জোকোভিচের এটি ৪০২ তম সপ্তাহ এবং তিনি ২২ জানুয়ারির সপ্তাহ পর্যন্ত সেখানে থাকবেন নিশ্চিত। 2024 ATP ট্যুর মরশুম ২৯ ডিসেম্বর ইউনাইটেড কাপ দিয়ে শুরু হবে, যা পার্থ এবং সিডনিতে খেলা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের ভারত সেবা সংঘের মহারাজকে আক্রমণ মমতার, BJP-কে তোপ দেগে দুষলেন ১ রামকৃষ্ণ মিশনকেও 'আজ তুমিই ডানা মেলে উড়ে গেলে...মা', স্মৃতিযাপনে মোনালি ঠাকুর Video: জনসভায় ইন্দ্রনীলের গানের তালে পা মেলালেন দেব-মমতা বিয়ে-রিসেপশনের পর স্বামীর হাত ধরে মধুচন্দ্রিমায় উড়ে গেলে 'আদৃতপ্রিয়া' কৌশাম্বি কঠোর পরিশ্রমের পরও পদোন্নতি হচ্ছে না! মোহিনী একাদশীতে করুন এই কাজ, দূর হবে বাধা নাতি দোষী হলে ব্যবস্থা নিন, আপত্তি নেই, যৌন নির্যাতন মামলায় জানালেন দেবেগৌড়া দল হারলেও সব থেকে বেশি উইকেটের বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানের ক্যাপ্টেন নেপটিজমের ভিত্তিতে কাস্ট করে রোষের মুখে পড়েছে যে ৫ পরিচালক সুদীপের ঘর ভাঙলেন প্রদীপ, উত্তর কলকাতায় দুই শতাধিক তৃণমূল কর্মীর যোগ কংগ্রেসে

Latest IPL News

মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.