বাংলা নিউজ > ময়দান > Women's WC Final: ক্রাইস্টচার্চের ফাইনালে প্রতিপক্ষ সেই অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, ICC ইভেন্টে এমন পুনরাবৃত্তি আগে কখনও হয়নি

Women's WC Final: ক্রাইস্টচার্চের ফাইনালে প্রতিপক্ষ সেই অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, ICC ইভেন্টে এমন পুনরাবৃত্তি আগে কখনও হয়নি

বিশ্বকাপের ট্রফির সঙ্গে দুই ক্যাপ্টেন। ছবি- আইসিসি।

ক্রাইস্টচার্চে এর আগেও একবার বিশ্বকাপের ফাইনাল খেলেছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, সেবার কারা চ্যাম্পিয়ন হয়েছিল জানেন?

ক্রাইস্টচার্চে ফিরতে চলেছে ৪০ বছর আগের ইতিহাস। যদিও এক্ষেত্রে পুরনো ছবি বদলে দেওয়ার সুযোগ রয়েছে ইংল্যান্ডের সামনে।

রবিবার ক্রাইস্টচার্চে চলতি মহিলা বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। কাকতলীয় বিষয় হল, ১৯৮২ সালে এই ক্রাইস্টচার্চেই মেয়েদের ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে সম্মুখসমরে নেমেছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। সুতরাং, সেই একই শহরে ফের বিশ্বকাপের খেতাবি লডাইয়ে নামছে দু'টি একই দল।

এই প্রথমবার কোনও আইসিসি ইভেন্টে এমনটা ঘটতে চলেছে। এর আগে কখনও কোনও আইসিসি ইভেন্টের ফাইনাল ম্যাচের প্রতিপক্ষ ও আয়োজক শহর একই (পুনরাবৃত্তি) হয়নি। সেদিক থেকে নিঃসন্দেহে নতুন ইতিহাস রচিত হতে চলেছে বিশ্বকাপ ফাইনালে।

৪০ বছর আগের সেই ফাইনালে ইংল্যান্ডকে ৩ উইকেটে পরাজিত করে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সামনে সুযোগ রয়েছে ইতিহাস বদলে দেওয়ার।

১৯৮২ সালের ফাইনালে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ৬০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৫৯ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫২ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে বিশ্বচ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন