বাংলা নিউজ > ময়দান > শততম টেস্টের স্মারক হিসেবে ন্যাথন লিয়ঁকে বিশেষ উপহার টিম ইন্ডিয়ার
ন্যাথন লিয়ঁকে জার্সি উপহার দিচ্ছেন অজিঙ্কা রাহানে। ছবি- টুইটার।
ন্যাথন লিয়ঁকে জার্সি উপহার দিচ্ছেন অজিঙ্কা রাহানে। ছবি- টুইটার।

শততম টেস্টের স্মারক হিসেবে ন্যাথন লিয়ঁকে বিশেষ উপহার টিম ইন্ডিয়ার

  • ট্রফি হাতে তোলার আগে অজিঙ্কা রাহানে দলের তরফে স্বীকৃতি জানান প্রতিপক্ষ তারকার কৃতিত্বকে।

গাব্বার দূর্গে কেরিয়ারের শততম টেস্ট ম্যাচ। ন্যাথন লিয়ঁর আশা করাই স্বাভাবিক যে, ভারতের বিরুদ্ধে সিরিজ জিতে মাইলস্টোন ম্যাচ স্মরণীয় করে রাখবেন। যদিও বাস্তবে দেখা গেল ভিন্ন ছবি। ব্রিসবেনে হেরে লিয়ঁর মাইলফলকসূচক ম্যাচের স্মৃতি তিক্ত করে অস্ট্রেলিয়া।

ব্রিসবেনে নিজের ১০০তম টেস্ট ৪০০ উইকেটের মাইলস্টোন ছোঁয়ারও হাতছানি ছিল লিয়ঁর সামনে। সেই আশাও পূর্ণ হয়নি তাঁর। দরকার ছিল মাত্র ৪টি উইকেট। গাব্বায় দুই ইনিংস মিলিয়ে লিয়ঁ নেন ৩টি উইকেট। ফলে আপাতত ৩৯৯ উইকেটে থেমে যেতে হয় ন্যাথনকে।

একরাশ হতাশার মাঝে লিয়ঁকে খুশি করতে পারে টিম ইন্ডিয়ার দেওয়া বিশেষ উপহার। গাব্বায় সিরিজ জয়ের পর পুরস্কার বিতরণী মঞ্চেই ভারত অধিনায়ক রাহানে ভারতীয় ক্রিকেটারদের সই করা একটি টিম ইন্ডিয়ার টেস্ট জার্সি উপহার দেন লিয়ঁকে।

অজি তারকাও অনুমান করতে পারেনি প্রতিপক্ষের কাছ থেকে এমন ভালোবাসা পাবেন। স্বাভাবিকভাবেই যখন ট্রফি হাতে তোলার আগে রাহানে নিজে লিয়ঁকে মঞ্চে ডেকে নেন, রীতিমতো অবাক দেখায় তাঁকে।

উত্তেজক সিরিজের শেষে ভারতীয় দলের এমন আন্তরিক ব্যবহারে মুগ্ধ ক্রিকেটমহল। সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হচ্ছে রাহানেদের এমন আচরণ।

বন্ধ করুন