বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ভারতের প্ররোচনায় পা দেবেন না ডেভিড ওয়ার্নার

AUS vs IND: ভারতের প্ররোচনায় পা দেবেন না ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার। - ফাইল ছবি।

ব্যাটে রান করেই প্রতিপক্ষকে জবাব দেওয়া উচিত বলে মত অজি ওপেনারের।

শুভব্রত মুখার্জি

বিশ্বক্রিকেটে অস্ট্রেলিয়াকে স্লেজিংয়ের জনক বললেও অত্যুক্তি হবে না। মার্ক টেলর, স্টিভ ওয়া, রিকি পন্টিং,মাইকেল ক্লার্ক, স্টিভ স্মিথ থেকে হালফিলের টিম পেইন, কেউই এই ব্যাপারে কম যান না। বলা ভালো একটা সময় ছিল, যখন গ্লেন ম্যাকগ্রার মতো বোলার স্লেজিং করে বিপক্ষ ব্যাটসম্যানদের মধ্যে মানসিক ভীতি তৈরি করতেন। ফলে একটা সময় গোটা বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা কার্যত ভয় পেতেন অজিদের এই স্লেজিংকে।

সময়ের সঙ্গে সঙ্গে পরিবেশ-পরিস্থিতির পরিবর্তন ঘটেছে। এবার সেই অস্ট্রেলিয়া কি ভারতের স্লেজিংকে ভয় পাচ্ছে! তাই কি উল্টো সুর শোনা যাচ্ছে বাঁ-হাতি অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের গলায়। ডেভিডের বক্তব্য, তিনি পা দেবেন না বিরাটদের প্ররোচনায়। ভারতীয়দের স্লেজিংয়ের জবাবে পাল্টা কোনও মন্তব্য নয়, চুপ থাকার কথা বলছেন ডেভিড ওয়ার্নার।

প্রসঙ্গত ২৭ নভেম্বর থেকে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে তাদের মধ্যে প্রথম ওয়ান ডে দিয়ে। তিন ম্যাচের একদিনের সিরিজ, তিনটি টি-২০ ম্যাচের পর চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাটরা।

প্রসঙ্গত ২০১৮-১৯ মরসুমে যেবার প্রথমবার অজিদের মাটিতে দাঁড়িয়ে টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিরাট বাহিনী প্রথমবার ভারতের হয়ে টেস্ট সিরিজ জিতে এসেছিলেন, সেবার অজি দলে ছিলেন না স্টিভ স্মিথ বা ডেভিড ওয়ার্নার কেউই। বল বিকৃতির দরুন তাদের নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হয়েছিল। তবে এবার দুজনেই খেলবেন।

স্লেজিং নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে ওয়ার্নার বলেন, 'বিপক্ষের প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত সেটা আমি সময়ের সঙ্গে শিখেছি। স্লেজিংয়ে জড়িয়ে শক্তিক্ষয়ের কোনও মানে নেই। প্রতিপক্ষকে ব্যাটে রান করেই তার জবাব দেওয়া উচিত।'

বন্ধ করুন