বাংলা নিউজ > ময়দান > পন্ত ও ঋদ্ধিকে একই সঙ্গে খেলাতে পারে ভারত, দেখে নিন ব্রিসবেন টেস্টের সম্ভাব্য দল
শার্দুল ঠাকুর, ঋদ্ধিমান সাহা ও কুলদীপ যাদব। ছবি- গেটি ইমেজেস।
শার্দুল ঠাকুর, ঋদ্ধিমান সাহা ও কুলদীপ যাদব। ছবি- গেটি ইমেজেস।

পন্ত ও ঋদ্ধিকে একই সঙ্গে খেলাতে পারে ভারত, দেখে নিন ব্রিসবেন টেস্টের সম্ভাব্য দল

  • বুমরাহ ফিট না হলে গাব্বায় শিকে ছিঁড়তে পারে শার্দুল বা নটরাজনের।

চলতি বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম তিনটি টেস্ট শুরুর আগের দিন ভারত তাদের প্লেয়িং ইলেভেন ঘোষণা করে দেয়। তবে ব্রিসবেনে শেষ টেস্টের আগে ভারতীয় শিবির কার্যত হাসপাতালে পরিণত। চোট-আঘাত সমস্যায় ভারতীয় দল এতটাই জর্জরিত যে, ১১ জন ফিট ক্রিকেটারকে মাঠে নামানোই মুশকিল হয়ে দাঁড়িয়েছে।

আধাফিট কয়েকজন তারকাকে মাঠে নামানোর জন্য প্রস্তুত করার চেষ্টা করা হচ্ছে। স্বাভাবিকভাবেই একেবারে শেষ মুহূর্তে ব্রিসবেন টেস্টের প্রথম একাদশ নির্বাচন করতে চায় টিম ম্যানেজমেন্ট।

রবীন্দ্র জাদেজা ও হনুমা বিহারী শেষ টেস্ট থেকে ছিটকে যাওয়ার পর ব্রিসবেন টেস্টের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন নিয়ে বিস্তর জল্পনা ছলছে। এই অবস্থায় দেখে নেওয়া যাক, গাব্বায় ভারতের হয়ে মাঠে নামতে পারের কারা।

রোহিত শর্মা ও শুভমন গিল যথারীতি দুই ওপেনারের ভূমিকা পালন করবেন। তিন নম্বরে চেতেশ্বর পূজারা ও চার নম্বরে অজিঙ্কা রাহানেকে নিয়ে সংশয় নেই। ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বরে হনুমা বিহারীর জায়গায় খেলানো হতে পারে ঋদ্ধিমান সাহাকে। যেহেতু ঋদ্ধি মিলড অর্ডারে ব্যাট করেন এবং হনুমার মতোই ব্যাটিং স্টাইল, তাই উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমানকে দলে নেওয়া হতে পারে। পন্তের উইকেটকিপিংয়ে আস্থা রাখলে ঋদ্ধির বদলে মায়াঙ্ক আগরওয়ালকে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে পাঁচ নম্বরে জায়গা করে দেওয়া হতে পারে।

ঋষভ পন্ত সিডনির দ্বিতীয় ইনিংসে উইকেটকিপিং করেননি। তবে শেষ ইনিংসে ব্যাট হাতে ৯৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ব্রিসবেনে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে তাঁকে ৬ নম্বরে খেলানো হতে পারে।

রবিচন্দ্রন অশ্বিনের মাঠে নামতে অসুবিধা না হলে সাত নম্বরে তিনিই অটোমেটিক চয়েজ। আটে কুলদীপ যাদবকে খেলানো হতে পারে দ্বিতীয় স্পিনার হিসেবে। বুমরাহ ফিট হলে ন'নম্বরে তিনিই থাকছেন। তবে বুমরাহ খেলতে না পারলে শার্দুল ঠাকুর অথবা টি নটরাজনের মধ্যে একজনকে খেলানো হতে পারে। শেষ দু'টি স্থানে নভদীপ সাইনি ও মহম্মদ সিরাজের মাঠে নামা নিশ্চিত।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা/মায়াঙ্ক আগরওয়াল, ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ/শার্দুল ঠাকুর/টি নটরাজন, নভদীপ সাইনি ও মহম্মদ সিরাজ।

বন্ধ করুন