বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ওয়ান ডে ও টি-২০'তে নয়, শুধুমাত্র অস্ট্রেলিয়া সফরের টেস্টের দলে রোহিত
রোহিত শর্মা। ছবি- গেটি ইমেজেস।
রোহিত শর্মা। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: ওয়ান ডে ও টি-২০'তে নয়, শুধুমাত্র অস্ট্রেলিয়া সফরের টেস্টের দলে রোহিত

  • চোটের জন্য প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া সফরের দল থেকে বাদ পড়েছিলেন হিটম্যান।

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য জাতীয় নির্বাচকরা প্রাথমিকভাবে কোনও ফর্ম্যাটেই অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে রাখেননি রোহিত শর্মাকে। চোট সারিয়ে মাঠে ফিরেছেন রোহিত। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ইতিমধ্যেই দু'টি ম্যাচে মুম্বইয়ের হয়ে মাঠে নেমেছেন তিনি। অঘটন না ঘটলে দিল্লির বিরুদ্ধে ফাইনালেও মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন হিটম্যান।

এই অবস্থায় জাতীয় নির্বাচকমণ্ডলী রোহিতকে নিয়ে একটু সতর্ক হয়ে পা বাড়ানোর সিদ্ধান্ত নেয়। অজি সফরের ভারতীয় স্কোয়াডে বেশ কিছু রদবদল করেন নির্বাচকরা। রোহিত শর্মাকে পুরোপুরি ফিট হয়ে ওঠার সময় দিতে ওয়ান ডে ও টি-২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়। তবে টেস্ট সিরিজের স্কোয়াডে ঢুকে পড়েন হিটম্যান। সুতরাং, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ও টি-২০ সিরিজে মাঠে না নামলেও বর্ডার-গাভাসকর সিরিজে জাতীয় দলের জার্সি গায়ে চাপাবেন তিনি।

অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের পর থেকেই রোহিতের চোট নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেটমহলে। যদিও সেই ধোঁয়াশা পুরোপুরি কেটে গেল এমনটা বলা যাবে না কখনই। কেননা, বিসিসিআই জানিয়ে দেয় যে, রোহিতের চোটের দিকে নজর রাখছে বোর্ডের মেডিক্যাল কমিটি। তাদের রিপোর্ট অনুয়ায়ীই হিটম্যানকে দলে ফেরানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে যে, রোহিতের সঙ্গে আলোচনা করে তাঁকে পুরোপুরি ফিট হয়ে ওঠার জন্য পর্যাপ্ত সময় দিতেই টি-২০ ও ওয়ান ডে সিরিজের দল থেকে সরিয়ে রাখা হয়েছে হিটম্যানকে। এই অবস্থায় প্রশ্ন ওঠা স্বাভাবিক যে, পুরোপুরি ফিট না হয়েও রোহিত আইপিএল খেলার ঝুঁকি নিচ্ছেন কেন?

বন্ধ করুন