বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: 'কিছুদিন আগেই ব্যাটের সুইট স্পটটা খুঁজে পাই', জানালেন স্মিথ
শতরানের পর স্টিভ স্মিথ।
শতরানের পর স্টিভ স্মিথ।

AUS vs IND: 'কিছুদিন আগেই ব্যাটের সুইট স্পটটা খুঁজে পাই', জানালেন স্মিথ

  • ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুরন্ত শতরান করে ম্যাচের সেরা হন স্মিথ।

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে আলোচিত ব্যাটসম্যানদের অন্যতম স্টিভ স্মিথ। বল বিকৃতি কান্ডে নির্বাসন কাটিয়ে ফেরার পর থেকে ব্যাট হাতে ভালো ফর্মে ছিলেন স্মিথ। তবে করোনা পরবর্তীতে কিছুটা হলেও যেন অফ ফর্মে ছিলেন স্মিথ।

আইপিএলে রাজস্থানের হয়ে ব্যাট হাতে সেরকমভাবে বলার মতো পারফরম্যান্স করতে পারেননি তিনি। ফলস্বরূপ প্লে-অফের দরজা খুলতে পারেনি রাজস্থান। তবে ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচেই ব্যাট হাতে যেন হারানো ফর্ম ফিরে পেলেন। করলেন নিখুঁত একটি শতরান। স্বাভাবিকভাবেই ৬৬ রানে অস্ট্রেলিয়া ম্যাচ জেতার পরে তার হাতে উঠল ম্যান অফ দ্য ম্যাচের ট্রফি।

ট্রফি হাতে উচ্ছ্বসিত স্মিথ জানান, 'অনেকদিন‌ ধরেই যেন মনে হচ্ছিল কিছু একটা খুঁজে পাচ্ছি না। কিন্তু কিছুদিন আগেই ব্যাটের যে জায়গা দিয়ে আমি বল মারতে চাইছিলাম, সেখান দিয়েই বল মারতে সক্ষম হই। এতে আমার হারানো আত্মবিশ্বাস আমি ফিরে পাই। ফিঞ্চ আর ডেভিড আমাদের হয়ে অসাধারণ শুরু করে প্ল্যাটফর্মটা তৈরি করে দিয়েছিল। ফলে আমাদের পক্ষে প্রথম থেকে এসেই শট খেলাটা সহজ হয়ে গেছিল। আমি সাধারনত যা রিস্ক নিয়ে থাকি, আজ ইনিংসের শুরুতে তার থেকে বেশিই রিস্ক নিয়ে কিছু বোলারকে টার্গেট করি এবং আমার সৌভাগ্য আজ সবকিছু ঠিকঠাক ভাবে হয়েছে।'

বন্ধ করুন