বাংলা নিউজ > ময়দান > বল বিকৃতি পর্বের পর আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ? দৌড়ে KKR তারকাও
বল বিকৃতি পর্বের পর আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ? দৌড়ে KKR তারকাও। ছবি টুইটার

বল বিকৃতি পর্বের পর আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ? দৌড়ে KKR তারকাও

  • ম্যাকডোনাল্ড জানিয়েছেন 'আমরা ভেবে দেখব আমাদের কী কী অপশন রয়েছে। সেই অপশনগুলো ঠিক কতটা সুট করছে। সামনেই টি-২০ বিশ্বকাপ রয়েছে। আমাদের লক্ষ্যটা সেদিকেই রয়েছে।'

শুভব্রত মুখার্জি: নিজের কেরিয়ারের শেষ ওয়ানডে ম্যাচটি গত রবিবার খেলে ফেলেছেন অ্যারন ফিঞ্চ। তারপরেই পূর্ব ঘোষণা অনুযায়ী ওয়ানডে থেকে অবসর নেন তিনি। বলা ভালো সবেমাত্র অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়কের আসনটি ফাঁকা হয়েছে। তবে ডানহাতি ব্যাটার অ্যারন ফিঞ্চের গত রবিবার ছেড়ে যাওয়া আসনটি এখন ফাঁকাই থাকছে। তা এক্ষুণি পূরণ করতে কোনও তাড়াহুড়ো করতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়ে দিয়েছেন টি-২০ বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করা হবে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করতে।

ফিঞ্চের অধিনায়কত্বে অজিরা তাদের শেষ ওয়ানডে সিরিজে ৩-০ ফলে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড দলকে। তবে ওয়ানডে থেকে অবসর নিলেও টি-২০তে এখন ও অধিনায়ক রয়েছেন তিনি। অজি দলের হেড কোচ তথা প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়েছেন এই মুহূর্তে গোট দলের মূল ফোকাস আসন্ন টি-২০ বিশ্বকাপে‌। তার মতে দেশের মাটিতে বিশ্বকাপ জয়টাই আসল লক্ষ্য। তার মতে এই বিশ্বকাপ শেষের পরেই ওয়ানডেতে ফিঞ্চের উত্তরসূরির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ম্যাকডোনাল্ড জানিয়েছেন 'আমরা ভেবে দেখব আমাদের কী কী অপশন রয়েছে। সেই অপশনগুলো ঠিক কতটা সুট করছে। সামনেই টি-২০ বিশ্বকাপ রয়েছে। আমাদের লক্ষ্যটা সেদিকেই রয়েছে।' বিশেষজ্ঞদের মতে ওয়ানডে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্যাট কামিন্স এবং স্টিভ স্মিথ। প্রসঙ্গত এই মুহূর্তে টেস্ট দলের অধিনায়ক রয়েছেন কামিন্স। স্টিভ স্মিথ ও বল বিকৃতি কান্ডের আগে অজি দলের অধিনায়কত্ব করেছেন।

দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউন টেস্টে ঘটে সেই বিতর্কিত স্যান্ডপেপার গেট কাণ্ড। যার পরেই নির্বাসিত হতে হয়েছিল ব্যানক্রফট, স্মিথ এবং ওয়ার্নারকে। পরবর্তীতে তারা সকলে ক্রিকেটে ফিরলেও অধিনায়কত্ব আর ফিরে পাননি। যদিও স্টিভ স্মিথ এই মুহূর্তে টেস্ট দলের সহ-অধিনায়কত্ব করছেন। অন্যদিকে প্যাট কামিন্স কেকেআর দলের হয়ে দীর্ঘদিন খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ফলে এই দুই ক্রিকেটারকে এগিয়ে রাখছেন সকলে।

বন্ধ করুন