বাড়ি > ময়দান > INDvs AUS- ভারতের সঙ্গে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ইচ্ছুক অস্ট্রেলিয়া, সব ম্যাচ হতে পারে অ্যাডিলেডে
ফাইল ছবি, বিরাট কোহলি (ভারতীয় অধিনায়ক) এবং টিম পেইন (অস্ট্রেলিয় অধিনায়ক) রয়টার্স
ফাইল ছবি, বিরাট কোহলি (ভারতীয় অধিনায়ক) এবং টিম পেইন (অস্ট্রেলিয় অধিনায়ক) রয়টার্স

INDvs AUS- ভারতের সঙ্গে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ইচ্ছুক অস্ট্রেলিয়া, সব ম্যাচ হতে পারে অ্যাডিলেডে

করোনার জেরে বেহাল আর্থিক অবস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার।

করোনার জেরে বন্ধ সবকিছু। ক্রিকেট খেলা হওয়ার তো কোনও প্রশ্নই নেই। এর ফলে বিপুল আর্থিক ক্ষতি হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই কারণে এবার ভারতের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে চায় তারা। বছরের শেষে এমনিতেই চার ম্যাচের সিরিজ হওয়ার কথা ছিল। তার সঙ্গে আরও একটি ম্যাচে জুড়ে দিতে চায় অজিরা। করোনার জেরে বিভিন্ন জায়গায় যদি ম্যাচ খেলা সম্ভব না হয়, তাহলে শুধু অ্যাডিলেডেই খেলার কথাও ভাবছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সংস্থার চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস জানিয়েছেন যে ভারতের সফর যাতে হয়, তারজন্য সাধ্যমতো চেষ্টা করবেন তারা। এক ফলে যে রাজস্ব আসবে সেটাই ক্রিকেটারদের ও রাজ্যদের দেওয়া যাবে বলে জানিয়েছেন তিনি। প্রয়োজনে দর্শকহীন স্টেডিয়ামে খেলার কথাও ভাবছে অস্ট্রেলিয়া। প্রাথমিক ভাবে বিসিসিআই পাঁচ টেস্টের প্রস্তাবে রাজি, এমনও ইঙ্গিত দিয়েছেন তিনি।

অজি ক্রিকেটার জস হেজেলউড জানিয়েছেন যে শেষ উপায় হয়তো একটি স্থানেই সব ম্যাচ খেলা। সেটি অ্যাডিলেড হলেই ভালো বলে তিনি মনে করেন। নিজেদের কর্মীদের প্রায় ৮০ শতাংশ বেতন কমানোর কথাও জানিয়েছেন তিনি। বছরের শেষে টি-২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হবে কিনা, সেই নিয়েও এখন অনেক প্রশ্ন উঠে গিয়েছে।




বন্ধ করুন