বাংলা নিউজ > ময়দান > Australia vs India: বোলিং নয়, মনের কথা বলে ভারতীয় দলে ভুগতে হয় অশ্বিনকে, ক্ষুব্ধ গাভাসকর
বোলিং নয়, মনের কথা বলে ভারতীয় দলে ভুগতে হয় অশ্বিনকে, ক্ষুব্ধ গাভাসকার (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বোলিং নয়, মনের কথা বলে ভারতীয় দলে ভুগতে হয় অশ্বিনকে, ক্ষুব্ধ গাভাসকার (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Australia vs India: বোলিং নয়, মনের কথা বলে ভারতীয় দলে ভুগতে হয় অশ্বিনকে, ক্ষুব্ধ গাভাসকর

  • অশ্বিনের প্রতি ব্যবহারে ক্ষুব্ধ গাভাসকর।

অ্যাডিলেড টেস্টে চরম লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে ভারত। ৩৬ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে ম্যাচ হারতে হয়েছে আট উইকেটে। এই অবস্থায় এই টেস্ট থেকে ভারতের হয়ে যে ইতিবাচক দিকগুলি ছিল, তার অন্যতম হল বল হাতে প্রথম ইনিংসে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের পারফরম্যান্স। দ্বিতীয় ইনিংসেও অজিরা যে দুটি উইকেট হারিয়েছিলেন, তার একটি ছিল রান আউট আর অপরটি তুলে নিয়েছিলেন অশ্বিন। ভারতের এই স্পিনার বল হাতে যেমন ভারতের অন্যতম ভরসা, তেমন ব্যাট হাতেও তাঁর পারফরম্যান্স খারাপ নয়। চারটি টেস্ট শতরানও রয়েছে তাঁর।

এবার অশ্বিনের সেই বিষয়েই এক চাঞ্চল্যকর তথ্য সামনে তুলে ধরলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তিনি বলেছেন, 'বেশ কয়েক বছর ধরেই অশ্বিনকে ভুগতে হচ্ছে। তবে সেটা তার বোলিং স্কিলের জন্য নয়। অশ্বিনকে তাঁর মনের কথা মিটিংয়ে বলার জন্য শিকার হতে হচ্ছে।' ভারতের এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এমনটাই দাবি করেছেন সানি। 

তিনি আরও বলেন, 'অশ্বিনের মতো বোলার যাঁর ঝুলিতে ৩৫০-র বেশি উইকেট রয়েছে, সে যে কোনও দেশের টেস্ট দলের সম্পদ। তার চারটি টেস্ট শতরানের কথা ভুললেও চলবে না। তবে যদি একটি ম্যাচে বেশ কয়েকটি উইকেট তিনি না পান, তাহলে পরের টেস্টেই তাঁকে বসিয়ে দেওয়ার একটা প্রবণতা আছে। এটা দলের প্রতিষ্ঠিত ব্যাটসম্যানদের সঙ্গে হয় না। তাঁরা একটি ম্যাচে ব্যর্থ হলেও পরবর্তীতে তাঁদের জায়গা নিশ্চিত।'

বন্ধ করুন