বাংলা নিউজ > ময়দান > আমাদের থেকে ওদের ছেলেরা বেশি পুল মারছে! অজিদের ব্যাটিংয়ে ক্ষুব্ধ পন্টিং
পুল মারছেন শুভমন গিল (AP)
পুল মারছেন শুভমন গিল (AP)

আমাদের থেকে ওদের ছেলেরা বেশি পুল মারছে! অজিদের ব্যাটিংয়ে ক্ষুব্ধ পন্টিং

  • ব্যাটসম্যানদের উইকেটে নেতিবাচক অ্যাপ্রোচ যথেষ্ট বেদনাদায়ক তাঁর কাছে।

অ্যাডিলেডে ৮ উইকেটে হারের বদলা ভারত মেলবোর্নে অজিদের ৮ উইকেটে হারিয়ে সুদে আসলে উসুল করেছে। সিরিজের ফল এইমূহুর্তে ১-১। বিরাট,শামি, ইশান্ত,রোহিত শর্মাদের অনুপস্থিতিতে এই জয় ভারতের কাছে স্পেশাল জয় তো অবশ্যই। অধিনায়ক রাহানের ধীরস্থির মনোভাব দাগ কেটেছে বিশেষজ্ঞদের মনে। তবে দেশের মাটিতে অজিরা যে এই হারটা একেবারেই হজম করতে পারেননি তা স্পষ্ট তাদের বর্তমান বা প্রাক্তন ক্রিকেটারদের কথায়।

অজিদের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং তো আবার চরম ক্ষুব্ধ এই দলের ব্যাটিং নিয়ে। ব্যাটসম্যানদের উইকেটে নেতিবাচক অ্যাপ্রোচ যথেষ্ট বেদনাদায়ক তাঁর কাছে। তাঁর মতে অজি ব্যাটসম্যানদের মাথা থেকে আউট হয়ে যেতে পারার ভয় তাড়াতে হবে। আর তা হলেই এই ব্যাটিং ধস সামলানো সম্ভব হবে বলে তার মত।

প্রসঙ্গত অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে অজিদের ওপেনিং জুটিতে অত্যন্ত ধীরগতিতে খেলছে তারা। তাঁদের ইনিংসের প্রথম় ২৭ বলে আসেনি কোনও রান। ২৮ তম বলে দলগতভাবে রানের খাতা খুলেছিল তারা। হেডেন, গিলক্রিস্টদের উত্তরসূরীদের এইরকম ব্যাটিংয়ে হতবাক পান্টার।

ব্যাটিং ব্যর্থতা নিয়ে বলতে গিয়ে পান্টার বলেন ' অজিরা ১৯১,১৯৫ এবং ২০০ এই তিনটি স্কোর করেছে। যেটা মোটেও টেস্ট ম্যাচ রান নয়‌ । আমার কাছে আর ও বড় ইস্যু এই রানগুলো করতে তারা যে সময়টা নিয়েছে। তাঁদের আর সক্রিয় হতে হবে। আউট হয়ে যাওয়ার ভয় মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। তাঁদের ২.৫ রান প্রতি ওভারে গড়ে রান করলে একেবারেই চলবে না‌।'

পন্টিং বলেন যে ভারতীয়রা ভালো বোলিং করছে, কিন্তু তাই বলে অজিরা এত মন্থর ব্যাটিং করবে, সেটা মানা যায় না। তিনি বলেন যে অজি ক্রিকেটের দুশো বছরের ইতিহাসে এত মন্থর ভাবে কেউ খেলেনি। শুভমন গিলের উদাহরণ দিয়ে পন্টিং বলেন যে ভারতীয়রা বেশি পুল শট খেলছে অজিদের থেকে, যেটি নিশ্চিত ভাবেই চিন্তার। প্রসঙ্গত, ফ্রন্টফুট পুল শটে পন্টিংয়ের জুড়ি মেলা ছিল ভার। স্বভাবতই, এই শট যে ভারতীয়রা তাঁর স্বদেশী ক্রিকেটারদের থেকে অনায়াসে খেলছে, সেটি ব্যথিত করেছে তাঁকে। 

 

বন্ধ করুন