বাংলা নিউজ > ময়দান > শার্দুলকে মরাঠি ভাষায় কুর্নিশ জানালেন বিরাট

অ্যাডিলেড টেস্টে জঘন্য ব্যাটিং পারফরম্যান্সের পরেও মেলবোর্নে অসাধারণ কামব্যাক করেছিল ভারত। সিরিজ ১-১ করার পরে সিডনিতে চোট আঘাত নিয়ে ও অনবদ্য ড্র করে ভারত। একাধিক ক্রিকেটারের চোট আঘাত থাকার ফলে ব্রিসবেনে অজিদের প্রথম একাদশের বিপক্ষে কার্যত 'বি' টিম নামাতে বাধ্য হয় ভারত।

ফলে প্রথম একাদশে জায়গা পান শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। প্রসঙ্গত এটি আবার সুন্দরের অভিষেক টেস্ট। মূলত এই দুই ক্রিকেটারের ব্যাটিংয়ের ভর করে বা বলা ভাল ১২৩ রানের জুটির উপর নির্ভর করে ৩৩৬ রানে নিজেদের ইনিংস শেষ করল ভারতীয় দল। শার্দুল ৬৭ রানে আউট হন। ওয়াশিংটন সুন্দর করেন ৬২ রান। উল্লেখ্য সিরিজের শুরুতেই অ্যাডিলেড টেস্ট খেলার পরে পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে আসতে বাধ্য হন অধিনায়ক বিরাট কোহলি। দলে না থাকলেও বাইরে থেকে বসে বিরাট দলের পারফরম্যান্স এর উপর নজর রেখেছেন। বিরাট নবাগত এই ২ ক্রিকেটারের ব্যাটিংয়ে মুগ্ধ ।

 টুইট করে ২ ব্যাটসম্যানকে অভিনন্দন জানান তিনি। তিনি লেখেন, ‘নিজেদের প্রতি বিশ্বাস রেখে দারুণ খেলেছে ২ ব্যাটসম্যান। ওয়াশিংটন নিজের অভিষেক টেস্টে দারুন দায়িত্বপূর্ণ ইনিংস খেলেছেন।' এরপর শার্দুলের ইনিংসেরও প্রশংসা করেন বিরাট। শার্দুল যেহেতু মহারাষ্ট্রের তাই তাকে মরাঠি ভাষায় তিনি শুভেচ্ছা জানান ‘তুলা পারাত মানলা রে ঠাকুর’। যার অর্থ 'শার্দুল তোমায় কুর্নিশ’।

 একটা সময় ১৮৬ রানে ৬ উইকেট হারিয়ে বেকায়দায় পড়েছিল ভারত। সেখান থেকে দলের ২ তরুণ ক্রিকেটার শার্দুল,সুন্দরের হাত ধরে দলকে সুবিধাজনক জায়গায় পৌছে দেন।

বন্ধ করুন