বাংলা নিউজ > ময়দান > ধৈর্য্য ধরে খেলতে পারলেই হবে, ভারতে সিরিজ জেতার মতো দল আছে অজিদের-অ্যাডাম গিলক্রিস্ট

ধৈর্য্য ধরে খেলতে পারলেই হবে, ভারতে সিরিজ জেতার মতো দল আছে অজিদের-অ্যাডাম গিলক্রিস্ট

অ্যাডাম গিলক্রিস্টের বড় ভবিষ্যদ্বাণী

আসন্ন টেস্ট সিরিজের জন্য বর্তমান অস্ট্রেলিয়া দলের সঙ্গে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন অ্যাডাম গিলক্রিস্ট। এর পাশাপাশি অনেক বড় ও গুরুত্বপূর্ণ পরামর্শও দিয়েছেন গিলক্রিস্ট। প্রাক্তন অজি অধিনায়ক বলেছেন প্যাট কামিন্সরা কীভাবে ভারতের মাটিতে ভারতকে হারাতে পারবে।

আগামী মাস থেকে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজটি শুরু হতে চলেছে। এই টেস্ট সিরিজে চারটি ম্যাচ খেলা হবে, যার জন্য অস্ট্রেলিয়া দলও পুরোপুরি প্রস্তুত। অস্ট্রেলিয়া শেষবার ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল ২০০৪ সালে। সেই সময়ে অস্ট্রেলিয়ান দলের অধিনায়ক ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট, যিনি ৪টি টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে ২-১ ব্যবধানে পরাজিত করেছিলেন। আসন্ন টেস্ট সিরিজের জন্য বর্তমান অস্ট্রেলিয়া দলের সঙ্গে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন অ্যাডাম গিলক্রিস্ট। এর পাশাপাশি অনেক বড় ও গুরুত্বপূর্ণ পরামর্শও দিয়েছেন গিলক্রিস্ট। প্রাক্তন অজি অধিনায়ক বলেছেন প্যাট কামিন্সরা কীভাবে ভারতের মাটিতে ভারতকে হারাতে পারবে।

আরও পড়ুন… ক্রাচ নিয়ে ফুটবল ম্যাচ, অবাক করবে বিশেষভাবে সক্ষমদের এই খেলা, দেখুন সেই ভিডিয়ো

ফক্স স্পোর্টসের সঙ্গে আলাপকালে অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেট-রক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট এই প্রসঙ্গে বলেন, ‘সে সময় আমরা আমাদের মানসিকতা পরিবর্তন করার চেষ্টা করেছিলাম এবং অস্ট্রেলিয়া দল এবারও একই কাজ করে কি না তা দেখতে আগ্রহী থাকব। ভারত সফরে খুব একটা খোঁজ করতে হবে না, শুধু নিজেদের স্পিন বোলারদের মাঝে মাঝেই পরিবর্তন করতে থাকবেন। প্রথম বল থেকেই স্টাম্পে আক্রমণ করবেন। আপনারা নিজেদের গর্বকে কিছুটা কমিয়ে দেবেন, আক্রমণাত্মক হওয়ার আগে রক্ষণাত্মক হতে হবে। একটি স্লিপ দিয়ে শুরু করবেন, মিড-উইকেটে ক্যাচ দিয়ে শুরু করুন, তবে শর্ট কভার বা শর্ট মিড-উইকেটে ক্যাচ ধরতে লোক রাখবেন এবং ধৈর্য ধরতে হবে।’

আরও পড়ুন… SA20: এডেন মার্করামের অলরাউন্ড পারফরমেন্স, MI-কে হারিয়ে প্রথম জয় সানরাইজার্সের

প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট অবশ্য বড় আশা করছেন যে অস্ট্রেলিয়া এবার ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারে। তিনি আরও বলেন, ‘আমি মনে করিছি এবং আমি সত্যিই অনুভব করি যে অস্ট্রেলিয়া দল সিরিজ জিতবে। আমি মনে করি তারা একটি দুর্দান্ত দল এবং দারুণ একাদশ পেয়েছে। ২০০৪ সালে আমরা যে দলটির সঙ্গে গিয়েছিলাম এবং এখনকার দলটির মধ্যে অনেক মিল রয়েছে।’ আগামী ৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। সেই ম্যাচের দিকেই তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন