বাংলা নিউজ > ময়দান > 'অস্ট্রেলিয়ার বোর্ড একটুও সাহায্য করেনি', শততম টেস্টের আগে 'হতাশ' ওয়ার্নার

'অস্ট্রেলিয়ার বোর্ড একটুও সাহায্য করেনি', শততম টেস্টের আগে 'হতাশ' ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার (AFP)

নিজের ১০০তম টেস্ট খেলার আগে ওয়ার্নার জানিয়েছেন 'পার্থ টেস্টে খেলতে নামার আগে আমার মানসিক অবস্থা একেবারেই ভালো ছিল না। যে জায়গায় আমার মানসিকভাবে আমার থাকার কথা ছিল সেই জায়গাতে ছিলাম না।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট অস্ট্রেলিয়াকে একহাত নিলেন তাঁদের বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে তিনি মানসিকভাবে একেবারেই ভালো জায়গায় ছিলেন না। উল্লেখ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে জাতীয় দলের অধিনায়কত্বের বিষয়ে তাঁর উপর থাকা নিষেধাজ্ঞার বিরুদ্ধে তিনি আবেদন করেছিলেন। সেই সময়তে ক্রিকেট বোর্ডের আচরণে হতাশ তিনি। তাঁকে বোর্ডের তরফে কোনও রকম সহায়তা করা হয়নি। আর সেই কারণেই ক্রিকেট বোর্ডকে কার্যত একহাত নিয়েছেন তিনি।

নিজের ১০০তম টেস্ট খেলার আগে ওয়ার্নার জানিয়েছেন 'পার্থ টেস্টে খেলতে নামার আগে আমার মানসিক অবস্থা একেবারেই ভালো ছিল না। যে জায়গায় আমার মানসিকভাবে আমার থাকার কথা ছিল সেই জায়গাতে ছিলাম না। ১০০ শতাংশ মানসিকভাবে ক্রিকেটের প্রতি আমি মনোযোগ দিতে পারিনি। ফলে ওই সময়টা আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। 'অজিরা প্রথম টেস্টে ৬ উইকেটে জেতে। তবে ওয়ার্নার বলার মতন রান একেবারেই পাননি। তিনি প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পরে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩ রানে আউট হয়ে যান।

ওয়ার্নার আরও জানিয়েছেন, 'আমার কাছে যদি ক্ষমতা থাকত তাহলে বিষয়টি (অধিনায়কত্ব নিষেধাজ্ঞা) এই জায়গায় যেত না। তার আগেই সমস্যার সমাধান হয়ে যেত। ক্রিকেট অস্ট্রেলিয়ার দিক থেকে যদি আমি বিষয়টি দেখি তাহলে বলব ওই দিক থেকে আমি একটুও সাপোর্ট পাইনি। আমার সতীর্থ ক্রিকেটার এবং দলের কোচিং স্টাফরা অনবদ্য ছিল। ওই সময়কে পেরিয়ে আসতে ওরাই আমাকে সাহায্য করেছে। আমি ফেব্রুয়ারিতেই বিষয়টি নিয়ে যোগাযোগ করেছিলাম। তবে জানা নেই এত দেরি কেন হল সেটা নিয়ে। একমাত্র ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষে এর জবাব দেওয়া সম্ভব। সত্যি বলতে কোন সময়ই কোনও বিষয়ে ওদের (সিএ 'র) তরফ থেকে উত্তর পাওয়া যায় না। আমার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। তবে আমার ডিএনতে লড়াই লেখা রয়েছে। আমি মুখে হাসি নিয়েই খেলতে নেমেছিলাম। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হয়ে গেলে বিষয়টি নিয়ে আমি বসব। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াইতে মানসিকভাবে সঠিক জায়গায় থাকাটা গুরুত্বপূর্ণ।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল ২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ রোজ মাউথওয়াশ ব্যবহার করেন? অজান্তেই শরীরে অ্যালকোহল চলে যাচ্ছে না তো জি৭ সম্মেলনে যোগ দিতে ইতালিতে মোদী, সফরকালে ট্রুডোর সাথে দেখা হলেও করবেন না বৈঠক হুড়মুড়িয়ে ওজন কমাবে রসুন!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.