বাংলা নিউজ > ময়দান > অভিষ্কা এবং শনাকার ব্যাটে ঝড়, ওমানের বিরুদ্ধে জিতে ১-০ এগিয়ে গেল শ্রীলঙ্কা
অভিষ্কা ফার্নান্দো।
অভিষ্কা ফার্নান্দো।

অভিষ্কা এবং শনাকার ব্যাটে ঝড়, ওমানের বিরুদ্ধে জিতে ১-০ এগিয়ে গেল শ্রীলঙ্কা

  • একটা সময়ে ২১ রানে ৩ উইকেটে এবং ৫১ রানে ৪ উইকেট ছিল। সেই অবস্থার দলের হাল ধরেন অভিষ্কা ফার্নান্দো এবং দাসুন শনাকা। এই জুটিই শ্রীলঙ্কাকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দেয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুরন্ত ছন্দে রয়েছে শ্রীলঙ্কা। ব্যাটিং অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যান ব্যর্থ হওয়ার পরেও অসাধারণ পারফরম্যান্স করে শ্রীলঙ্কাকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দিলেন অভিষ্কা ফার্নান্দো এবং দাসুন শনাকা। বিশ্বকাপের আগে শ্রীলঙ্কাকে ভরসা দিল মিডল অর্ডার।

দু'ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাট করতে পাঠায় ওমান। দলের যখন ৭ রান তখন পরপর দুই উইকেট পড়ে যায়। একটা সময়ে ২১ রানে ৩ উইকেটে এবং ৫১ রানে ৪ উইকেট ছিল। সেই অবস্থার দলের হাল ধরেন অভিষ্কা ফার্নান্দো এবং দাসুন শনাকা। এই জুটিই শ্রীলঙ্কাকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দেয়। ৫৯ বলে অপরাজিত ৮৩ রান করেন অভিষ্কা। তাঁর ইনিংসে তিনটে চার এবং পাঁচটি ছয় ছিল। শনাকা আবার ২৪ বলে অপরাজিত ৫১ রান করেন। তিনিও ৫টি ছক্কা হাঁকিয়েছেন। এ ছাড়া ২টি চারও রয়েছে তাঁর ইনিংসে। এই জুটির সৌজন্যেই নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান করে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে ২৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে ছিল ওমান। ৫৪ রানের মাথায় হারায় ৫ নম্বর উইকেট। তবে নিশাম খুশির ২২ বলে ৪০ রান এবং মহম্মদ নাদিমের ৩২ বলে ৩২ রানের সৌজন্যে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল ওমান। কিন্তু ২০ ওভারে ৮ উইকেটে তারা ১৪৩ রান করে। ১৯ রানে ম্যাচটি হেরে যায় ওমান।

বন্ধ করুন