বাংলা নিউজ > ময়দান > LPL 2023: IPL-এ খেলেননি, LPL-এ বাজিমাতের আশায় শাকিব, খেলবেন বাবরও, কোথায় দেখবেন?

LPL 2023: IPL-এ খেলেননি, LPL-এ বাজিমাতের আশায় শাকিব, খেলবেন বাবরও, কোথায় দেখবেন?

৩০ জুলাই থেকে শুরু লঙ্কা প্রিমিয়র লিগ। ছবি- টুইটার 

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন শাকিব আল হাসান। তবে লঙ্কা প্রিমিয়র লিগে খেলবেন তিনি। এই টুর্নামেন্ট শুধু শ্রীলঙ্কা এবং ভারতেই দেখা যাবে না, পাশাপাশি আর কোন দেশে সম্প্রচারিত হবে, তা দেখে নেওয়া যাক।

বিশ্বজুড়ে এখন চলছে ফ্র্যাঞ্চাইজি লিগের রমরমা। আইপিএল শুরু হওয়ার পর থেকেই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট গুলি নিজের বাজার তৈরি করতে শুরু করেছে। তেমনই আগামী ৩০ জুলাই থেকে শুরু হতে চলেছে লঙ্কা প্রিমিয়র লিগ। সেখানে বাবর আজম, শাকিব আল হাসান এবং ডেভিড মিলারদের মতো আন্তর্জাতিক তারকারা অংশগ্রহণ করবেন বিভিন্ন দলের হয়ে। এই লিগ সম্প্রচারিত হবে স্টার স্পোর্টসে। তবে বিশেষ কিছু দেশেই এই খেলা দেখা যাবে। যে দেশ গুলিতে এই লিগ সম্প্রচারিত হবে সেই তালিকায় রয়েছে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, ভুটান, নেপাল,ও মালদ্বীপ। এছাড়াও মধ্যপ্রাচ্য বা উত্তর আফ্রিকা বেশ কিছু জায়গায়, সংযুক্ত আরব আমিরশাহীতেও দেখা যাবে।

লঙ্কা প্রিমিয়র লিগে আন্তর্জাতিক তারকা ছাড়াও থাকবে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটাররা। থিসারা পেরেইরা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং শ্রীলঙ্কার সীমিত ওভারের অধিনায়ক দাশুন শানাকারা। খেলাটি হবে চারটি সেশানে। এছাড়াও দুটি ভেন্যুতে এই ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। সেই দুটি ভেনু হল কলম্বো এবং ক্যান্ডি।

লঙ্কা প্রিমিয়র লিগে ৫টি দল অংশগ্রহণ করবে। এই পাঁচটি দল হল কলম্বো স্ট্রাইকার্স, ডাম্বুলা অরা, গালে টাইটানস, জাফনা কিংস এবং বি-লাভ ক্যান্ডি। এই পাঁচটি দলের মধ্যে বাবর আজম কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলবেন। সাকিব আল হাসান খেলবেন গালে টাইটানসের হয়ে। ডেভিড মিলার খেলবেন জাফনা কিংসের হয়ে। লঙ্কা প্রিমিয়র লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ আগস্ট। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জাফনা কিংস এবং কলম্বো স্ট্রাইকার্স। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।

সদ্য শেষ হওয়া আইপিএল মরশুমে খেলেননি শাকিব আল হাসান। সেই সময় তাঁর খেলা নিয়ে কিছুটা জল ঘোলা হয়। যদিও তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ান। অন্যদিকে পাকিস্তানের ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে খেলেন না। সেক্ষেত্রে তাদের কাছে এই লিগ অনেকটা গুরুত্বপূর্ণ হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ অক্টোবর মাস থেকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। তার আগে নিজের ফর্ম ঝালিয়ে নেওয়ার ভালো সুযোগ তৈরি হয়েছে এই তারকা ক্রিকেটারদের কাছে। যদিও এটা টি-টোয়েন্টি ফরম্যাট। তাও নিজেদের দেখে নিতে মরিয়া থাকবেন ক্রিকেটাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড চিনকে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট আদানি পোর্টসের মাথায়! ইতিহাস ভারতীয় সংস্থার বন্ধ হল দার্জিলিং-কালিম্পং সড়ক, পর্যটকরা সাবধান! ফুঁসছে তিস্তা, প্রবল বৃষ্টি রিঙ্কু সিংয়ের পরে এক ওভারে ৫ ছক্কা আরও এক KKR তারকার, ‘৬ বলে’ উঠল ৩৪ রান বিমানে গোলযোগের জন্য ১০,০০০ ডলার ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন ইংরেজ তারকা আসছে বট পূর্ণিমা ব্রত, করুন এই ভাবে পুজো, দাম্পত্য সম্পর্কে ফিরবে ভালো সময় তীব্র গরমে রাজধানীতে বাড়ছে হিট স্ট্রোকের সংখ্যা, ৪৮ ঘণ্টায় মৃত্যু আরও ২০ জনের

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.