বাড়ি > ময়দান > পাকিস্তানের তারকা ক্রিকেটারকে আইপিএলে দেখতে চান নাসের হুসেন
বাবর আজম। ছবি- গেটি ইমেজেস।
বাবর আজম। ছবি- গেটি ইমেজেস।

পাকিস্তানের তারকা ক্রিকেটারকে আইপিএলে দেখতে চান নাসের হুসেন

  • ভারত-পাক ক্রিকেটীয় প্রতিদ্বন্দ্বিতাকে প্রিমিয়র লিগের ম্যাঞ্চেস্টার ডার্বির সঙ্গে তুলনা করেন প্রাক্তন ব্রিটিশ দলনায়ক।

আইপিএল শুরু হতে চলেছে। অথচ বাবর আজমকে দেখা যাবে না ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আঙিনায়। বিষয়টা মেনে নিতে পারছেন না প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক নাসের হুসেন। তাঁর ধারণা, বাবরের মতো অসাধারণ ক্রিকেটারকে আইপিএলে দেখতে পাওয়া উচিত ছিল।

দু'দেশের কূটনৈতিক বিবাদের জেরে পাকিস্তানি ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়র লিগে খেলার অনুমতি দেওয়া হয় না। সেকারণেই বাবর আজমের পক্ষে আইপিএল খেলা সম্ভব নয়। 

এ প্রসঙ্গে নাসের বলেন, 'পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএলে দেখা যায় না। তাই আইপিএল শুরু হবে অথচ বাবর আজম থাকবে না সেখানে। ও বিস্ময়কর ক্রিকেটার। ওর আইপিএল খেলা উচিত ছিল।'

ক্রিকেট ছাড়ার পর প্রখ্যাত ধারাভাষ্যকার হয়ে ওঠা নাসের ভারত-পাক রাজনৈতিক সম্পর্কের প্রসঙ্গে না গিয়ে দাবি করেন যে, দু'দেশের ক্রিকেটীয় প্রতিদ্বন্দ্বিতা প্রিমিয়র লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যান সিটির ডার্বির মতোই উত্তেজক।

নাসের হুসেন কছুদিন আগেই দাবি করেন যে, আন্তর্জাতিক ক্রিকেটে সবাই ফ্যাব ফোরের কথা বলে। অথচ সেটা ফ্যাব ফাইভ হওয়া উচিত। কেননা, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন ও জো রুটের মতোই বাবর আজমও এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা তারকা।

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক বাবরের ধারাবাহিকতা নিয়ে আরও দাবি করেন, বিরাট কোহলি যদি এরকম খেলতেন, তবে বিস্তর আলোচনা হতো। বাবর আজম এমন পারফর্ম্যান্স করছেন বলে তেমন একটা চর্চা নেই আন্তর্জাতিক ক্রিকেটমহলে।

বন্ধ করুন