বাংলা নিউজ > ময়দান > বাবর নিজে থেকে না সরলে, তিনিই পাক অধিনায়ক থাকবেন- স্পষ্ট দাবি PCB চেয়ারম্যানের

বাবর নিজে থেকে না সরলে, তিনিই পাক অধিনায়ক থাকবেন- স্পষ্ট দাবি PCB চেয়ারম্যানের

বাবর আজম।

আগামী ২৪ মার্চ থেকে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। সেই সিরিজের দলে রাখাই হয়নি বাবর আজমকে। তাঁর বদলে দলকে নেতৃত্ব দেবেন শাদাব খান। আর এই ঘটনার পর থেকেই শুরু হয়েছে নানা জল্পনা।

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বাবর আজমকে। তাঁর অনুপস্থিতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন শাদাব খান। সবমিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল বেছে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি), সেই দলে মোট ন'টি পরিবর্তন করা হয়েছে। তবে বাবরকে বাদ দেওয়ার পর থেকেই শুরু হয়েছে নানা জল্পনা। বাবর কি এ বার সত্যিই বরাবারের মতো নেতৃত্ব হারাতে চলেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি অবশ্য বলেছেন যে, বাবর আজম তাঁর অধিনায়কত্ব নিয়ে নিজে কোনও সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত, তাঁকে কোনও ভাবেই সরানো হবে না। বাবরই অধিনায়ক থাকবেন। সরফরাজ আহমেদ পদত্যাগ করার পর ২৮ বছরের বাবর আজমকে তিন ফরম্যাটেই পাকিস্তান দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছিল।

আরও পড়ুন: ২২ গজের লড়াই শেষ হতেই বন্ধুত্বের হাত,কোহলির থেকে জার্সি উপহার পেলেন ২ অজি তারকা

পিসিবি প্রধান হিসেবে রামিজ রাজার স্থলাভিষিক্ত হওয়া নাজাম শেঠি এ বার স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন, বাবরের অধিনায়কত্বের যাওয়ার বিষয়ে কোনও ভয়ের জায়গা নেই। তাঁর মতে, ‘অধিনায়কত্ব নিয়ে বাবরের কোনও ভয়ের জায়গা নেই। বাবরই আমাদের জাতীয় দলের অধিনায়ক থাকবেন, যতক্ষণ না তিনি নিজে কোনও সিদ্ধান্ত নিচ্ছেন, কোনও পরিবর্তন হবে না। বাবর একটি ফর্ম্যাটে, নাকি তিনটি ফর্ম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দিতে চান, বা তিনি তিন ফর্ম্যাটেই অধিনায়ক থাকতে চান, এটি সম্পূর্ণ ভাবে তাঁর সিদ্ধান্ত হবে।’

পাকিস্তান সোমবার ইহসানুল্লাহ, জামান খান এবং সাইম আইয়ুব সহ ​​বেশ কয়েক জন তরুণ তারকাকে বেছে নিয়েছে, যারা পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ২০২৩-এ নজর কেড়েছেন। নাজাম শেঠি বলেছেন যে, আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে তরুণদের বাছাই করার পিসিবি-র সিদ্ধান্তকে বাবর আজম সমর্থন করেছেন।

আরও পড়ুন: আগুনে পারফরম্যান্সে সিরিজে যুগ্মসেরা, মুরলির ঘাড়ে নিঃশ্বাস অশ্বিনের

আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। তিনটি ম্যাচই শারজায় হবে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৬ মার্চ এবং ২৭ মার্চ। সেই সিরিজের জন্য একাধিক সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। যে তালিকায় আছেন ফখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফদের মতো তারকা ক্রিকেটাররা। সুযোগ পেয়েছেন বহু নতুন মুখ।

পিসিবি চেয়ারম্যান দাবি করেছেন, ‘আমি বাবরকে অনেক সম্মান করি। তিনি আমাদের শীর্ষ তারকা। আমি খুবই খুশি যে, তিনি আফগানিস্তানের বিরুদ্ধে তরুণদের সুযোগ দেওয়ার আমাদের সিদ্ধান্তকে সমর্থন করেছেন।’

বাবর বর্তমানে পিএসএল ২০২৩-এ পেশোয়ার জালমির নেতৃত্ব দিচ্ছেন। অসুস্থতার কারণে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে পারেননি। তবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধেই এলিমিনেটরের ম্যাচে খেলবে বলে আশা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই

Latest IPL News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.