বাংলা নিউজ > ময়দান > ছোটদের সামনে খারাপ উদাহরণ- DRS নিয়ে কোহলির আচরণের তীব্র নিন্দা দুই ভারতীয় প্রাক্তনীর
বিরাটকে তিরস্কার করলেন গম্ভীর-আকাশ (ছবি:টুইটার)
বিরাটকে তিরস্কার করলেন গম্ভীর-আকাশ (ছবি:টুইটার)

ছোটদের সামনে খারাপ উদাহরণ- DRS নিয়ে কোহলির আচরণের তীব্র নিন্দা দুই ভারতীয় প্রাক্তনীর

  • বিরাট কোহলিকে একহাত নিয়েছেন প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ক্রিকেট ধারাভাষ্যকার গৌতম গম্ভীর। তিনি এই ঘটনাকে শিশুসুলভ বলেছেন। আকাশ চোপড়া বলেন অনেক বাচ্চারা খেলাটি দেখছে এবং তারা ডিআরএস এবং আম্পায়ার সম্পর্কে একটি মতামত তৈরি করবে।

কেপ টাউন টেস্ট ম্যাচে সম্প্রচারকারীদের আক্রমণ করেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক ডিন এলগার আউট হওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নেন। যেই সিদ্ধান্ত মানতে পারেননি বিরাট কোহলি। বল ট্রাজেক্টরি স্টাম্পের উপরে চলে গিয়েছিল এবং নট আউট দেওয়া হয়েছিল। এরপরেই অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক কেএল রাহুল এবং বোলার আর অশ্বিন সম্প্রচারকদের টার্গেট করেছিলেন। ম্যাচ চলাকালীন স্টাম্পের কাছে দাঁড়িয়ে তাদের বিরুদ্ধে কথা বলেন। এই প্রসঙ্গে বিরাট কোহলিকে একহাত নিয়েছেন প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ক্রিকেট ধারাভাষ্যকার গৌতম গম্ভীর। তিনি এই ঘটনাকে শিশুসুলভ বলেছেন।

ডিআরএসের সিদ্ধান্তের পর বিরাট কোহলি স্টাম্পের মাইকের কাছে এসে বললেন, ‘আপনি আপনার দলের দিকে ফোকাস করুন, যখন তারা বল সাইন করে। শুধু প্রতিপক্ষ দল নয়। সবসময় লোকদের ধরার চেষ্টা করুন।’ কেএল রাহুল বলেছিলেন, ‘এই পুরো দেশ ১১ জন খেলোয়াড়ের বিরুদ্ধে।’ একই সময়ে, বোলার আর অশ্বিন বলেছিলেন, ‘ম্যাচ জেতার নতুন উপায় খুঁজে বের করা উচিত।’

অধিনায়ক বিরাট কোহলির এই আচরণ নিয়ে গৌতম গম্ভীর স্টার স্পোর্টসে বলেছেন, ‘কোহলি খুবই অপরিণত। একজন ভারতীয় অধিনায়কের জন্য স্টাম্পে এই কথা বলা সবচেয়ে খারাপ। এটা করে আপনি কখনও যুবকদের কাছে রোল মডেল হতে পারবেন না।’ গম্ভীরের এই বক্তব্যেও সত্যতা রয়েছে, কারণ ম্যাচের মাঝখানে আপনি এমন আচরণ করতে পারবেন না। আপনার কথা বলার অধিকার আপনার আছে, কিন্তু এটা করার অন্য উপায়ও আছে। 

ভারতের আর এক প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া কেপটাউনে বল-ট্র্যাকিং প্রযুক্তিতে বিরাট কোহলির প্রতিক্রিয়ার সমালোচনা করেছেন। তাঁর মতে বিরাট কোহলির সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করার এটা সঠিক উপায় ছিল না। চোপড়া আরও যোগ করেছেন যে অনেক বাচ্চারা খেলাটি দেখছে এবং তারা ডিআরএস এবং আম্পায়ার সম্পর্কে একটি মতামত তৈরি করবে।

বন্ধ করুন